Thursday, October 24

কানাইঘাটে ১৮ হাজারের বেশি কিশোরীকে এইচপিভি টিকার আওতায় আনার লক্ষ্যমাত্রা


নিজস্ব প্রতিবেদক:

সারাদেশের ন্যায় সিলেটের  কানাইঘাট উপজেলায় শুরু হলো কিশোরীদের জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধী এইচপিভি টিকাদান ক্যাম্পেইন। আজ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) থেকে এ ক্যাম্পেইনটি শুরু হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারীরা এই টিকাদান কার্যক্রম পরিচালনা করছেন। জরায়ুমুখ ক্যানসার প্রতিরোধে কানাইঘাটে ১৮ হাজারের বেশি কিশোরীকে এইচপিভি টিকার আওতায় আনার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় পৌরসভার  শিবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এইচপিভি টিকাদান কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুবল চন্দ্র বর্মণ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: রিয়াজ মাহমুদ তমাল,কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ, ইপিআই টেকনিশিয়ান শরীফুল ইসলাম, শিবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম ,সহকারি শিক্ষক নিহার রঞ্জন বর্ধন,জুবায়ের আহমদ ইকবাল,স্বাস্থ্য সহকারী আনোয়ার হুসেন প্রমূখ।

এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুবল চন্দ্র বর্মণ জানান, কানাইঘাট উপজেলার ৯টি ইউনিয়ন ১টি পৌরসভায় ১৮২০৫ জন কিশোরীকে এইচপিভি টিকা প্রদান করা হবে। এই টিকাদান ক্যাম্পেইনে উদ্দিষ্ট জনগোষ্ঠী ,শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ছাত্রী (৫ম থেকে ৯ম শ্রেণি) এবং শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত কমিউনিটির (১০-১৪ বছর বয়সী কিশোরী)-কে টিকা প্রদান করা হবে।



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়