Wednesday, October 23

হুঁশিয়ারি দিয়ে বঙ্গভবন এলাকা ছাড়লেন আন্দোলনকারীরা

 


রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে বঙ্গভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করছিল ছাত্র-জনতার আন্দোলনে হতাহতদের সমন্বয়ে গঠিত সংগঠন ‘রক্তিম জুলাই ২৪’। তবে কেন্দ্রীয় সমন্বয়কদের অনুরোধে সংগঠনটি তাদের কর্মসূচি স্থগিত করার ঘোষণা দিয়েছে। বুধবার সকাল পর্যন্ত এ কর্মসূচি স্থগিত থাকবে। তবে রাষ্ট্রপতি পদত্যাগ না করলে সমাবেশ করে আন্দোলনকে জোরালো করার পরিকল্পনা করেছেন তারা।

মঙ্গলবার রাতে সংগঠনটির কর্মী সালমান হোসেন গণমাধ্যমে এ ঘোষণা দেন। তিনি বলেন, আমরা এখানে অবস্থান নেয়ার পর বিকেলে রাষ্ট্রপতির কাছে একটি স্মারকলিপি পাঠাই। আমরা জানতে চাই, তিনি কেন পদত্যাগ করছেন না এবং কেন আমাদের এভাবে কষ্ট দিচ্ছেন। তিন ঘণ্টা পরও তার কাছ থেকে কোনো জবাব পাইনি।”

তিনি আরো বলেন, আমাদের দাবি আদায় না হলে আমরা সমাবেশ করে রাষ্ট্রপতির পদত্যাগের আন্দোলন আরো জোরালো করবো।

সংগঠনটির আহ্বায়ক এমদাদুল বাবু বলেন, আমরা কাজ শুরু করে দিয়েছি। সম্প্রতি মন্ত্রণালয়ে গিয়েছিলাম এবং সেখানে নাহিদ ভাইয়ের সঙ্গে কথা হয়েছে। তারা মৌন সম্মতি দিয়েছেন এবং আমরা ক্লিয়ারেন্স নিয়েছি।

তিনি আরো বলেন, রাষ্ট্রপতি খুনি হাসিনার দোসর। তিনি দুই মাস আগে যা বলেছিলেন, এখন আরেক কথা বলছেন। এর মানে তিনি দ্বিচারিতা করছেন। আমরা একজন মুজিব সেনাকে রাষ্ট্রপতি হিসেবে চাই না।

এমদাদ বলেন, এখানে বিভিন্ন বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। আগামীকাল সকাল পর্যন্ত আমাদের অবস্থান কর্মসূচি স্থগিত করার জন্য অনুরোধ করা হয়েছে। অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন, তাই আমরা চলে যাচ্ছি।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়