Thursday, October 24

সিলেট বিভাগে জামায়াতের আমীর হলেন যারা


কানাইঘাট নিউজ ডেস্ক:

দেশের ৭৮টি সাংগঠনিক ইউনিটের আমীরদের নাম ঘোষণা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। বৃহস্পতিবার ঢাকার মগবাজারস্থ কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় কর্মপরিষদের বৈঠকে নতুন আমীরদের নাম ঘোষণা করা হয়। 

 

সিলেট জেলায়  আগে জামায়াতের দুটি সাংগঠনিক ইউনিট ছিল। জেলা উত্তর ও জেলা দক্ষিণ নামে দুই ইউনিটে সাংগঠনিক কার্যক্রম পরিচালিত হত। এবার দুই ইউনিটকে একিভূত করে সিলেট জেলা ইউনিট করা হয়েছে। ২০২৫-২০২৬ সেশনের জন্য সিলেট জেলা জামায়াতের আমীর হয়েছেন, মজলিসে শুরা সদস্য ও জেলা দক্ষিণের সাবেক আমীর মাওলানা হাবিবুর রহমান। 

সিলেট মহানগর জামায়াতের আমীর হয়েছেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মোহাম্মদ ফখরুল ইসলাম। এর আগেও তিনি একই পদে আসীন ছিলেন। 

 

বিভাগের বাকি তিন জেলার মধ্যে সুনামগঞ্জে মাওলানা তোফায়েল আহমদ খান, মৌলভীবাজারে ইঞ্জিনিয়ার শাহেদ আলী ও হবিগঞ্জে মাওলানা মোখলিসুর রহমান আমীর নির্বাচিত হয়েছেন। তাঁরা এর আগেও একই পদে দায়িত্বরত ছিলেন। 

 

কেন্দ্রীয় কর্মপরিষদের বৈঠকে সভাপতিত্ব করেন জামায়াতের আমীর ডা. শফিকুর রহমান। তিনি দেশের বিরাজমান পরিস্থিতি ও সাংগঠনিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। দেশবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, সাড়ে ১৫ বছর স্বৈরশাসকের বিরুদ্ধে আন্দোলনের ধারাবাহিকতায় জুলাই-আগস্টে ছাত্র-জনতার ঐক্যবদ্ধ গণআন্দোলনের মাধ্যমে হাজারো প্রাণের বিনিময়ে দেশ স্বৈরশাসনের কবল থেকে মুক্তি লাভ করেছে।

তিনি বলেন, আন্দোলনে হাজার হাজার লোক আহত ও পঙ্গুত্ববরণ করেছেন। এখনো অনেকে চিকিৎসাধীন রয়েছেন। চিকিৎসা চলা অবস্থায়ও অনেকের মৃত্যু হচ্ছে। যারা জীবন দিয়েছেন আল্লাহ তাদের শাহাদাত কবুল করুন। এ সময় আহতদের চিকিৎসার জন্য যথাযথ পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানান।

দেশের চলমান পরিস্থিতিতে রাজনৈতিক দল, সামাজিকপ্রতিষ্ঠান, বুদ্ধিজীবী, সাংবাদিক, শিক্ষাবিদসহ সকল শ্রেণি-পেশার মানুষকে জুলাই-আগস্ট বিপ্লবের চেতনা অন্তরে ধারণ করে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।


সূত্র: সিলেটভিউ২৪ডটকম


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়