Wednesday, October 9

কানাইঘাটে সাংবাদিকদের সঙ্গে নবাগত ওসির মতবিনিময়


নিজস্ব প্রতিবেদক:

কানাইঘাট থানার নবাগত অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আউয়াল প্রেসক্লাব নেতৃবৃন্দ ও স্থানীয় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন।  মঙ্গলবার (৮ অক্টোবর) রাত সাড়ে ৮টায় তার নিজ কার্যালয়ে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

এ সময় নবাগত অফিসার ইনচার্জ আব্দুল আউয়াল বলেন, সরকারের পট পরিবর্তন করার কারণে কানাইঘাট থানায় আমাকে ওসি হিসেবে পদায়ন করা হয়েছে। পুলিশ অফিসার হিসেবে নয়, জনগণের সেবক হিসেবে কানাইঘাটবাসীর কল্যাণে কাজ করতে চাই। পুলিশ-সাংবাদিক একে অন্যের পরিপূরক। সাংবাদিকরা আইন-শৃঙ্খলার উন্নয়ন ও নানা তথ্য দিয়ে সব-সময় পুলিশকে সহযোগিতা করে থাকেন। বিশেষ করে গত ৫ আগস্ট সরকারের পট পরিবর্তনের দিন থেকে পরবর্তী দিনগুলোতে কানাইঘাটের সাংবাদিকবৃন্দ থানা-পুলিশের পাশে থেকে যে অগ্রণী ভূমিকা পালন করেছিলেন তার জন্য আমরা কৃতজ্ঞ।


তিনি আরো বলেন, আমার কাজের মাধ্যমে পুলিশের ভাবমুর্তি ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত থাকবে এবং কানাইঘাট থানা হবে সেবা গ্রহীতা নির্যাতিত, নিপীড়িত মানুষের আস্থার জায়গা। আইন-শৃঙ্খলার উন্নয়ন, অপরাধ কর্মকান্ড দমন, মাদক ও চোরাচালান প্রতিরোধের পাশাপাশি পুলিশী সেবা প্রদানে কানাইঘাট প্রেসক্লাব নেতৃবৃন্দ ও কর্মরত সাংবাদিকদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন ওসি আব্দুল আউয়াল।

থানার সেকেন্ড অফিসার এস.আই সোহেল মাহমুদের সঞ্চালনায় মতবিনিময়কালে উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, সাবেক সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল, ক্লাবের সহ-সভাপতি আব্দুন নুর, শাহিন আহমদ, সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ, সহ সম্পাদক মুমিন রশিদ, কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক সুজন চন্দ অনুপ, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক আসআদ আহমদ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জয়নাল আজাদ, সিনিয়র সদস্য তাওহীদুল ইসলাম, সদস্য মুফিজুর রহমান নাহিদ, মানবজমিন পত্রিকার কানাইঘাট প্রতিনিধি মুফিজুর রহমান তালুকদার।

মতবিনিময়কালে সাংবাদিকবৃন্দ কানাইঘাটের আইন-শৃঙ্খলা উন্নয়নে নবাগত অফিসার ইনচার্জ আব্দুল আউয়ালকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করে বলেন, উপজেলার সার্বিক আইন-শৃঙ্খলার উন্নয়নে পুলিশকে আরো সক্রীয় ভাবে দায়িত্ব পালন করতে হবে। পাশাপাশি সীমান্তবর্তী এলাকায় বেপরোয়া চোরাচালান প্রতিরোধ, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স, মাদক ব্যবসায়ীদের গ্রেফতার, লোভাছড়া পাথর কোয়ারীতে জব্দকৃত পাথর পাচার বন্ধ, চুরি-ছিনতাই এর মতো অপরাধের সাথে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার উপর গুরুত্বারূপ করেন। এছাড়াও থানায় আগত সেবাপ্রাপ্তিরা কোন ধরনের হয়রানী ছাড়াই যাতে পুলিশ ক্লিয়ারেন্স সহ অন্যান্য সেবা নিশ্চিত করার আহবান জানান।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়