Tuesday, October 1

কানাইঘাটে পূবালী ব্যাংকের ইসলামী ব্যাংকিং উইন্ডো শাখার উদ্বোধন


নিজস্ব প্রতিবেদক ::

পূবালী ব্যাংক পিএলসি, কানাইঘাট শাখার অধীনস্থ ইসলামী ব্যাংকিং উইন্ডো শাখার শুভ উদ্বোধন করা হয়েছে। 

মঙ্গলবার(১ অক্টোবর)  সকাল ১১টায় কানাইঘাট উত্তর বাজারস্থ আলতাফ ম্যানশনের দ্বিতীয় তলায় এক অনাঢ়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে ইসলামী ব্যাংকিং উইন্ডো কানাইঘাট শাখার ফিতা কেটে উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পূবালী ব্যাংক সিলেট প্রিন্সিপাল অফিসের মহাব্যবস্থাপক চৌধুরী মোঃ শফিউল হাসান বলেন, পূবালী ব্যাংক পিএলসি দেশের ধর্মপ্রাণ মানুষের প্রত্যাশানুযায়ী সম্পূর্ণ শরী’আহ ব্যাংকিং সেবা নিশ্চিত করার জন্য ইসলামী ব্যাংকিং উইন্ডো শাখার সূচনা করা হয়েছে এবং দেশের বিভিন্ন এলাকায় ইতোমধ্যে ইসলামী ব্যাংকিং কার্যক্রম শুরু হয়েছে।

আলেম-উলামা ও প্রবাসী অধ্যুষিত কানাইঘাটের এ শাখা থেকে গ্রাহকরা শরীয়াহ ভিত্তিক ব্যাংকিং সেবা যেমন পাবেন, পাশাপাশি কানাইঘাটের ব্যবসা বাণিজ্যের পরিধি বাড়ানো সহ অর্থনৈতিক উন্নয়নের জন্য নানাবিধ বিনিয়োগ সেবাও পাবেন উদ্যোক্তারা। দেশে বর্তমানে অনেক ব্যাংক যখন গ্রাহকদের আমানত দিতে হিমশিম খাচ্ছে সেখানে পূবালী ব্যাংক গ্রাহকদের আমানত সুরক্ষার পাশাপাশি সব ধরনের সুযোগ-সুবিধা ও সেবা দিয়ে আসছে।

পূবালী ব্যাংক কানাইঘাট শাখার ব্যবস্থাপক মুহাম্মদ হেলাল আহমদের সভাপতিত্বে ও বিয়ানীবাজার শাখার পূবালী ব্যাংকের ব্যবস্থাপক মোঃ নজরুল ইসলাম আশরাফের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পূবালী ব্যাংক সিলেট পূর্ব অঞ্চলের উপ-মহাব্যবস্থাপক ও অঞ্চল প্রধান মোঃ ফজলুল কবীর চৌধুরী, সিলেট পশ্চিম অঞ্চলের উপ-মহাব্যবস্থাপক ও অঞ্চল প্রধান মুহাম্মদ মোশাহিদুল্লাহ, সিলেট পূর্ব অঞ্চলের সহকারী মহা ব্যবস্থাপক উজ্জ্বল হালদার। স্বাগত বক্তব্য দেন, ইসলামী ব্যাংকিং উইন্ডো কানাইঘাট শাখার ইনচার্জ মেহেদি হাসান। বক্তব্য দেন, পূবালী ব্যাংক কালিগঞ্জ শাখার ব্যবস্থাপক জয়নাল আহমদ, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, পূবালী ব্যাংক কানাইঘাট শাখার গ্রাহক আন-নূর প্রোপার্টিজ এর ডাইরেক্টর আবুজ্বর জামাল, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল্লাহ আল মুমিন, বিশিষ্ট ব্যবসায়ী মাসুক উদ্দিন প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে পূবালী ব্যাংকের কর্মকর্তারা বলেন, কানাইঘাট ইসলামী ব্যাংকিং উইন্ডো শাখাতে গ্রাহকরা আমানত আল-ওয়াদিয়াহ চলতি হিসাব, মুদারাবা সঞ্চয়ী হিসাব, মুদারাবা স্পেশাল নোটিশ সঞ্চয়ী হিসাব, মেয়াদী হিসাব (৩, ৬, ১২ মাস), মাসিক মুনাফা ভিত্তিক মেয়াদী হিসাব, হজ্ব সঞ্চয়ী হিসাব, ডিপোজিট পেনশন হিসাব (৫, ১০ বছর), মোহরানা সঞ্চয়ী হিসাব, স্বপ্নপূরণ হিসাব, ক্যাংশ ওয়াক্ফ হিসাব খুলতে পারবেন। বিনিয়োগের ক্ষেত্রে বাই-মুয়াজ্জাল বিনিয়োগ, বাই-মুরাবাহা, কর্দ (নিজ মেয়াদী হিসাবের বিপরীতে), আমদানী ও রপ্তানী বিনিয়োগ, ব্যক্তিগত ও পারিবারিক প্রয়োজনে পণ্য ক্রয়ে (পূবালী স্টার), দীর্ঘ মিয়াদী বিনিয়োগের ক্ষেত্রে- এইচপিএসএম- হাউজবিল্ডিং, লীজ, প্রজেক্ট ফাইনান্স, ক্যাপিটাল মেশিনারিজ, হাসপাতালের যন্ত্রপাতি ক্রয়, ডক্টরস্ চেম্বার সেটআপ ইত্যাদি, যানবাহন ক্রয় যেমন- বাস, মিনি বাস, মাইক্রোবাস ও কার সুযোগ-সুবিধা পাবেন।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়