Tuesday, October 22

বৃহস্পতিবারের মধ্যে ছাত্রলীগকে নিষিদ্ধে আল্টিমেটাম

 


বাংলাদেশ ছাত্রলীগকে নিষিদ্ধে আগামী বৃহস্পতিবার পর্যন্ত আল্টিমেটাম দেওয়া হয়েছে। মঙ্গলাবর (২২ অক্টোবর) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে ছাত্রলীগ নিষিদ্ধ এবং রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে গণজমায়েত থেকে এ আলটিমেটাম দেওয়া হয়।


ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন অ্যাখ্যা দিয়ে সরকারকে এ আল্টিমেটাম বেঁধে দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক আব্দুল হান্নান মাসউদ।


তিনি বলেন, যে ছাত্রলীগের হাতে মানুষের মৃত্যু হয়েছে তাদের রাজনীতি করার কোনো অধিকার নেই।


বৃহস্পতিবারের মধ্যে ছাত্রলীগকে নিষিদ্ধ করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তিনি।


সম্প্রতি মানবজমিন পত্রিকার সম্পাদক মতিউর রহমানের সঙ্গে এক সাক্ষাৎকারে রাষ্ট্রপতি বলেন, তার কাছে শেখ হাসিনার পদত্যাগসংক্রান্ত কোনো দালিলিক প্রমাণ বা নথিপত্র নেই। এ নিয়ে সোমবার দিনভর নানা বিতর্ক ও সমালোচনা চলে দেশজুড়ে।এরপর থেকেই বিভিন্ন মহল থেকে রাষ্ট্রপতির পদে তার থাকা নিয়ে প্রশ্ন ওঠে।


এদিকে মঙ্গলবার বিকেলে রাষ্ট্রপতি মো.সাহাবুদ্দিনের পদত্যাগসহ চার দফা দাবিতে বঙ্গভবনের সামনে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। বঙ্গবভনের নিরাপত্তায় ওই এলাকায় নিরাপত্তা জোরদার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। বিপুলসংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। প্রস্তুত রয়েছে পুলিশ ও সেনাবাহিনীর এপিসি ও জলকামান।


বঙ্গভবনের সামনের মোড়ে রাষ্ট্রপতির অপসারণের দাবিতে বিকেলে বিক্ষোভ করতে দেখা গেছে ‘স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা কমিটি’র ব্যানারে কয়েকজন বিক্ষুব্ধ জনতা। অন্যদিকে একদল শিক্ষার্থী ‘রক্তিম জুলাই-২০২৪’ ব্যানারে একই দাবিতে অবস্থান নিয়েছে।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়