Sunday, October 13

কানাইঘাটে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে দুর্গোৎসবের সমাপ্তি


নিজস্ব প্রতিবেদক:

সিলেটের কানাইঘাট উপজেলার ৩০টি পূজা মন্ডপে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গাপূজা প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে।
দুর্গাপূজার শেষ দিনে রবিবার দুপুর ১২টার মধ্যে থানা পুলিশ, অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, ফায়ার সার্ভিস সদস্য ও আনসার সদস্য এবং উপজেলা পূজা উদযাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দের উপস্থিতিতে কানাইঘাট রামিজা বালিকা উচ্চ বিদ্যালয়ের সুরমা নদীর ঘাট সহ অন্যান্য এলাকায় ৩০টি মন্ডপের প্রতিমা বিসর্জন দেওয়া হয়।

প্রতিমা বিসর্জনের পুরো বিষয়টি তদারকি করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরীন, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আউয়াল।

প্রতিমা বিসর্জনের সময় উপস্থিত ছিলেন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ভজন লাল দাস, সাধারণ সম্পাদক অলক চক্রবর্তী, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাবেক সভাপতি দুর্গা কুমার দাস, বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি মাস্টার সলিল চন্দ্র দাস, পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল চন্দ্র দাস সহ আরো অনেকে। পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ বলেন, এবারের শারদীয় দুর্গাপূজায় সরকার ও প্রশাসনের পক্ষ থেকে বাড়তি নিরাপত্তা ব্যবস্থায় স্বাচ্ছন্দ্যে কানাইঘাটে উৎসবমুখর পরিবেশে সার্বজনীন দুর্গাপূজা সম্পন্ন করা হয়েছে। বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা বিধান সহ সকলের সহযোগিতা ও ধর্মীয় সম্প্রীতির মাধ্যমে কানাইঘাটের শারদীয় দুর্গাপূজা আমরা পালন করতে পেরেছি। শারদীয় দুর্গাপূজা শান্তিপূর্ণ ভাবে সমাপ্ত হওয়ায় উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি, থানা পুলিশ, আনসার বাহিনী ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সাংবাদিক সহ সকল সম্প্রদায়ের মানুষের প্রতি শুভেচ্ছা জানিয়ে বলেন, কানাইঘাটে সব সময় তারা সম্প্রীতির মাধ্যমে তাদের ধর্মীয় অনুষ্ঠানমালা পালন করে আসছেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়