Friday, October 25

এবার জামিন পেলেন ইমরান খানের দুই বোন

 


পাকিস্তানের কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী ও রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খানের বোন আলিমা খান ও উজমা খানকে জামিন দিয়েছেন ইসলামাবাদের সন্ত্রাসবিরোধী আদালত (এটিসি)।

শুক্রবার (২৫ অক্টোবর) বিচারক আবুল হাসানাত জুলকারনাইন তাদের জামিন মঞ্জুর করে এই আদেশ দেন।

ডি-চকের বিক্ষোভ সমাবেশের ঘটনায় দেশটির রাজধানীর কোহসার থানায় দায়ের করা মামলায় গত ৪ অক্টোবর দুই বোনকে গ্রেপ্তার করে পুলিশ। আদালতের আদেশের পর তাদের মুক্তির নথি নিয়ে এখন কারা কর্তৃপক্ষের গেছেন তাদের আইনজীবী।

ইসলামাবাদে বিক্ষোভ চলাকালে ইমরানের বোনসহ বেশ কয়েকজন পিটিআই নেতা আটক হন। ইমরানের বোনদের বিরুদ্ধে কোহসার থানায় সন্ত্রাসের সঙ্গে সম্পর্কিত ১৬টি ধারাসহ গুরুতর অভিযোগে মামলা দায়ের করা হয়।

এর আগে প্রায় ৯ মাস কারাভোগের পর ইমরান খানের স্ত্রী বুশরা বিবি বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাওয়ালপিন্ডির আদিয়ালা জেল থেকে মুক্ত হন বলে জানায় পিটিআই।

তার আগের দিন বুধবার (২৩ অক্টোবর) ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) রাষ্ট্রীয় উপহার কেনাবেচা (তোশাখানা) সংক্রান্ত মামলায় বুশরা বিবির জামিন মঞ্জুর করেন। ওই রায়ের ভিত্তিতে বিশেষ আদালত তার মুক্তির নির্দেশ দেন।

ইসলামাবাদের দুর্নীতিসংক্রান্ত একটি আদালত তোশাখানা মামলায় গত ৩১ জানুয়ারি বুশরা বিবিকে ১৪ বছরের কারাদণ্ড দেন। সেদিনই বুশরা বিবিকে পুলিশ হেফাজতে নেয়া হয়। পরে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে পাঠানো হয় ইমরান খানের স্ত্রীকে। একই কারাগারে গত বছরের ৫ আগস্ট থেকে আটক রয়েছেন ইমরান খান। তাকেও তোশাখানা মামলায় কারাগারে পাঠানো হয়েছিল।

সূত্র: জিও নিউজ


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়