Sunday, October 13

সাগরে এলপিজি বহন করা জাহাজে আগুন, ৩১ জনকে উদ্ধার


কানাইঘাট নিউজ ডেস্ক:

কক্সবাজারের কুতুবদিয়ায় নোঙর করে রাখা এলপিজি বহনকারী একটি লাইটারেজ জাহাজে অগ্নিকাণ্ড ঘটেছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

শনিবার রাত ১টার দিকে এ ঘটনা ঘটে। আগুন লাগা জাহাজটির নাম ‘সুফিয়া’।

কোস্ট গার্ড পূর্ব জোনের কর্মকর্তা লেফটেন্যান্ট শাকিব মেহবুব অগ্নিকাণ্ডের তথ্য নিশ্চিত করে জানিয়েছেন কোস্টগার্ড ও নৌবাহিনীর উদ্ধারকারী দল রবিবার ভোর পর্যন্ত জাহাজে থাকা ৩১ জনকে জীবিত উদ্ধার করেছে।

জানা গেছে, বঙ্গোপসাগরে কুতুবদিয়ার কৈয়ারবিল পয়েন্টে নোঙর করা এলপিজি বহনকারী একটি লাইটারেজ জাহাজে হঠাৎ আগুন লাগে। এরপর নাবিকরা প্রথমে জাহাজ থেকে সাগরে লাফ দেন। পরে খবর পেয়ে নৌবাহিনী ও কোস্ট গার্ডের কর্মকর্তারা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন এবং নাবিকদের উদ্ধার করেন।

কোস্টগার্ড মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার খন্দকার মুনিফ তকির বলেন, “গভীর সাগরে নোঙর করা ওই জাহাজে হঠাৎ দাউ দাউ করে আগুন জ্বলতে দেখা যায়। খবর পেয়ে কোস্টগার্ডের একটি জাহাজ, একটি টাগবোট ও চারটি স্পিডবোট গিয়ে উদ্ধার ও আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। এ ছাড়া আগুন নিয়ন্ত্রণে বাংলাদেশ কোস্টগার্ডের সঙ্গে নৌবাহিনী ও পোর্টের অগ্নিনির্বাপক দলসমূহ যৌথভাবে কাজ করছে।”

তিনি জানান, রবিবার ভোর পর্যন্ত ওই জাহাজে থাকা ৩১ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

এর আগে গত ৩০ সেপ্টেম্বর চট্টগ্রামের পতেঙ্গায় ‘বাংলার জ্যোতি’ নামের একটি তেলবাহী জাহাজে আগুন লাগে। ওইদিন আগুন লাগার একপর্যায়ে হঠাৎ বিস্ফোরণ ঘটলে দগ্ধ হয়ে তিনজনের মৃত্যু হয়।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়