Sunday, October 6

কানাইঘাটের বিশিষ্ট শিক্ষাবিদ ফজলে হকের ইন্তেকাল


নিজস্ব প্রতিবেদক ::

তিহ্যবাহী ঝিংগাবাড়ী মাদ্রাসার অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক বিশিষ্ট শিক্ষাবিদ এবিএম ফজলে হক আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইলাইহি রাজিউন)। রবিবার(৬ অক্টোবর) বিকেলের দিকে তিনি নিজ বাড়িতে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৮০ বছর।

মরহুমের নিকটাত্মীয় নুরে আলম সিদ্দিকী জুয়েল জানান, এবিএম ফজলে হক দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। কিছুদিন সিলেট নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আজ বিকেলে নারাইনপুর গ্রামের নিজ বাড়িতে উনার ইন্তেকাল হয়। 

এবিএম ফজলে হক কানাইঘাট উপজেলার ঝিংগাবাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী নারাইনপুর গ্রামের বাসিন্দা। ঝিংগাবাড়ী মাদ্রাসার অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক পদ থেকে অবসরে যাওয়ার পর গাছবাড়ী আইডিয়্যাল কলেজ গভর্নিং বডির সভাপতির দায়িত্ব অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করেছিলেন। এছাড়াও তিনি এলাকার বিভিন্ন প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন। 

মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে, দুই মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের জানাজার নামাজ আগামীকাল সোমবার সকাল সাড়ে ৯টায় নারাইপুর শাহী ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। 

এদিকে বিশিষ্ট শিক্ষাবিদ এবিএম ফজলে হকের মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন গাছবাড়ী জামিউল উলূম কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ তাহির,ঝিংগাবাড়ী ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ হাফিজুর রহমান,কানাইঘাট সরকারি কলেজের অধ্যক্ষ সাব্বির আহমেদ,কানাইঘাট উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মাস্টার মহি উদ্দিন, কানাইঘাট গণশিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের চেয়ারম্যান গবেষক এহসানুল হক জসীম,কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন,ঝিংগাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর,দক্ষিণ বানীগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়