Wednesday, October 9

জামিন পেলেন সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান


সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য এম এ মান্নানকে জামিন দিয়েছেন আদালত। বুধবার সুনামগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. হেমায়েত উদ্দিন শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন।

এর আগে একই আদালতে বেলা ১১টার দিকে এম এ মান্নানের জামিন শুনানির সময় আইনজীবীদের দুপক্ষের মধ্যে হট্টগোল হয়। একপর্যায়ে বিচারক এজলাস থেকে নেমে যান।

দুপুরে আবার জামিন শুনানি শুরু হয়। শুনানি শেষে বেলা আড়াইটার দিকে বিচারক এম এ মান্নানের জামিন মঞ্জুর করেন। তবে এসময় বাদী পক্ষের আইনজীবীরা আদালতে উপস্থিত ছিলেন না।

সুনামগঞ্জ পৌর শহরে ৪ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনের সময় শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ২ সেপ্টেম্বর সদর মডেল থানায় দ্রুত বিচার আইনে দায়ের করা মামলায় গত ১৯ সেপ্টেম্বর রাতে শান্তিগঞ্জ উপজেলার নিজ বাড়ি থেকে এম এ মান্নানকে গ্রেপ্তার করে পুলিশ।

এম এ মান্নানকে গ্রেপ্তারের প্রতিবাদ ও মুক্তির দাবিতে সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়ক অবরোধ, বিক্ষোভ ও মানববন্ধন করেন শিক্ষার্থীরা। আর শাস্তির দাবিতে শান্তিগঞ্জ ও সুনামগঞ্জ শহরে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা একাধিবার বিক্ষোভ করেছেন।

সাবেক আমলা এম এ মান্নান যুগ্ম সচিব হিসেবে চাকরিজীবন শেষ করে আওয়ামী লীগের রাজনীতিতে যোগ দেন। সুনামগঞ্জ-৩ আসন থেকে ২০০৮ সাল থেকে টানা চারবার এমপি নির্বাচিত হন। ২০১৪ সালে আওয়ামী লীগ সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আর ২০১৮ সালের নির্বাচনের পর পরিকল্পনামন্ত্রীর দায়িত্ব পান।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়