Tuesday, October 22

কানাইঘাটে ইউপি চেয়ারম্যান ও সদস্যদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি


নিজস্ব প্রতিবেদক: 

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউপি সদস্যদের পূর্ণ মেয়াদে দায়িত্ব পালনের সুযোগ দেয়ার জন্য কানাইঘাট উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যবৃন্দ অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন।


সোমবার (২১ অক্টোবর) বিকেল ২টায় চেয়ারম্যান ও ইউপি সদস্যদের উপস্থিতিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিনের মাধ্যমে এ স্মারকলিপি প্রদান করা হয়।


স্মারকলিপিতে চেয়ারম্যান ও ইউপি সদস্যবৃন্দ অন্তবর্তীকালীন সরকারের প্রতি পূর্ণ সমর্থন ব্যক্ত করে বিগত বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শাহাদত বরণকারী শহীদদের আত্মার মাগফেরাত কামনা ও চিকিৎসাধীন ব্যক্তিদের দ্রুত আরোগ্য কামনা করেন।


স্মারকলিপিতে তারা বলেন, স্থানীয় সরকার প্রতিষ্ঠানের সাথে ইউনিয়ন পরিষদ এর একটা বড় পাথক্য রয়েছে। বর্তমানে বাংলাদেশে ৪৫৭১টি ইউনিয়ন পরিষদে সাধারণ মানুষের ভোটে ৫৯৪২৩ জন নির্বাচিত জনপ্রতিনিধি রয়েছেন, যারা সার্বক্ষণিক নাগরিক সেবা প্রদান করে আসছেন। এই বিশাল সংখ্যক জনপ্রতিনিধিগণকে অপসারন করে তৃণমূলের বিভিন্ন নাগরিক সেবা এবং স্থানীয় ভাবে সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ড বাস্তবায়ন এবং জনসাধারনের জন্য নেয়া সরকারের পদক্ষেপগুলো যথাযথ ভাবে প্রদান করা প্রায় অসম্ভব। বৈষম্য বিরোধী অর্ন্তবর্তী কালীন সরকারের বৈষম্যহীন স্বপ্নের বাংলাদেশ গড়ার স্বপ্ন সারথী হিসেবে ইউনিয়ন পরিষদ ভূমিকা রাখতে বদ্ধপরিকর।


ইউনিয়ন পরিষদের সকল জনপ্রতিনিধি একটি করে স্থায়ী কমিটির সভাপতি হিসেবে ইউনিয়নের বিভিন্ন সমস্যা চিহ্নিতকরণ সহ কার্যক্রম সমাধানে সুপারিশ করে থাকেন। জনপ্রতিনিধিগণকে অপসারন করলে স্থানীয় সরকারের কার্যক্রম মারাত্মক ভাবে ব্যাহত হবে। পাশাপাশি ইউনিয়নের আইন-শৃঙ্খলা রক্ষা, সামাজিক সম্প্রীতি, ধর্মীয় সহাবস্থান চিহ্নিতকরণ সহ সামাজিক দায়বদ্ধতা চরমভাবে ব্যাহত হবে। এমতাবস্থায় অন্তবর্তীকালীন সরকারের প্রতি জনপ্রতিনিধিরা সম্পূর্ণ অনুগত থেকে সরকারের সকল কার্যক্রমে সহযোগিতা করার জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যগণের পূর্ণ মেয়াদে দায়িত্ব পালনের সুযোগ দেয়ার জন্য প্রধান উপদেষ্টা ড. মোহাম্মদ ইউনুসের প্রতি আহ্বান জানান।


এসময় উপস্থিত ছিলেন, দিঘীরপাড় ইউপি চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, বড়চতুল ইউপি চেয়ারম্যান আব্দুল মালিক চৌধুরী, দক্ষিণ বাণীগ্রাম ইউপি চেয়ারম্যান লোকমান আহমদ, ঝিঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান আবু বক্কর সহ ৯টি ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্যগণ।  


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়