Saturday, October 12

দুই মাসে দেশে মোবাইল ইন্টারনেট গ্রাহক কমেছে ২২ লাখ

 


দেশে দুই মাসে মোবাইল ইন্টারনেটের গ্রাহক কমেছে ২২ লাখ। এর মধ্যে জুলাই মাসে ১৬ লাখ ৫০ হাজার ও আগস্ট মাসে কমেছে ৫ লাখ ৫০ হাজার। চলতি বছরের জুন মাস শেষে দেশে মোবাইল ইন্টারনেট গ্রাহক ছিল ১২৯ দশমিক ১৭ মিলিয়ন। আগস্ট মাস শেষে এ সংখ্যা কমে দাঁড়িয়েছে ১২৬ দশমিক ৯৭ মিলিয়নে।

সম্প্রতি বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। গত ২৬ সেপ্টেম্বর বিটিআরসির ওয়েবসাইটে এ প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

বিটিআরসির তথ্যমতে, গত জুন মাসে দেশে মোবাইল ইন্টারনেটের গ্রাহক ছিল ১২ কেটি ৯১ লাখ ৭০ হাজার। জুলাই মাসে তা কমে দাঁড়ায় ১২ কেটি ৭৫ লাখ ২০ হাজার। আর আগস্ট মাসে গ্রাহক সংখ্যা নেমেছে ১২ কোটি ৬৯ লাখ ৭০ হাজারে।

মোবাইল ইন্টারনেটের গ্রাহক কমে যাওয়ায় দেশের মোট ইন্টারনেট গ্রাহকও কমেছে। জুন মাসে দেশে মোট ইন্টারনেট গ্রাহক ছিল ১৪ কোটি ২১ লাখ ৭০ হাজার। জুলাইয়ে তা কমে দাঁড়ায় ১৪ কোটি ১০ লাখ ৫ হাজারে এবং সবশেষ আগস্টে ইন্টারনেট গ্রাহক আরো কমে ১৪ কোটি ৫০ হাজারে দাঁড়িয়েছে।

বিটিআরসির সিইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন্স বিভাগের এক কর্মকর্তা বলেন, বিভিন্ন কারণে গ্রাহক সংখ্যা কমতে-বাড়তে পারে। ইন্টারনেট ব্যবহারে খরচ বৃদ্ধিও একটি কারণ হতে পারে। ঠিক কী কারণে এত গ্রাহক কমেছে তা খতিয়ে দেখা হবে।

মোবাইল অপারেটর কোম্পানিগুলোর সংস্থা অ্যামটবের এক কর্মকর্তা বলেন, জুলাই ও আগস্ট মাসে ছাত্র-জনতার আন্দোলনের কারণে দফায় দফায় ইন্টারনেট বন্ধ হয়ে যায়। সেই সময় অনেক গ্রাহক হারিয়েছি আমরা। অনেকে সেই সময় থেকে নিয়মিত প্যাকেজ কেনাও বন্ধ করে দিয়েছেন। এখন নানা ধরনের অফার দিয়ে গ্রাহকদের আবারও সক্রিয় করার চেষ্টা চলছে।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়