Tuesday, October 1

কানাইঘাট এসোসিয়েশন ইউকে’র পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি গঠন


নিজস্ব প্রতিবেদক:

যুক্তরাজ্যে বসবাসরত কানাইঘাটবাসীর সর্ববৃহৎ এবং প্রাচীনতম সংগঠন কানাইঘাট এসোসিয়েশন ইউকে’র এসজিএম  ও পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। 

কমিটি গঠন উপলক্ষ্যে এক সভা রবিবার (২৯ সেপ্টেম্বর)  পূর্ব লন্ডনের বিগল্যান্ড স্ট্রিটের কেয়ার হাউসে অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি আনিসুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহমেদ ইকবাল চৌধুরীর সঞ্চালনায় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলায়াত করেন মাওলানা সায়েম নুরুর রহমান চৌধুরী।

বর্ণাঢ্য আয়োজনে বিপুল সংখ্যক কানাইঘাটবাসীর উপস্থিতিতে সভাপতির স্বাগতিক বক্তব্যের পর কানাইঘাট এসোসিয়েশন ইউকে’র  (২০২৪-২০২৬) সেশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয় । 

সংগঠনের সাধারণ সম্পাদক আহমেদ ইকবাল চৌধুরী উপদেষ্টা পরিষদ সদস্যদের নাম ও পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি সদস্যদের নাম ঘোষণা করেন। 


সংগঠনে  উপদেষ্টা হিসেবে যাদের রাখা হয়েছে তারা হলেন-হাফিজ মাওলানা আবু সাঈদ, আলহাজ্ব মখলিছুর রহমান, মহাম্মদ সিরাজুল ইসলাম, মাওলানা রফিক আহমদ, ব্যারিস্টার কুতুব উদ্দিন আহমেদ সিকদার(এমবিই ), ইজ্জ্বত উল্লাহ, আবুল কাহের চৌধুরী, নাজিরুল ইসলাম, হাফিজ আবুল হোসেইন খান, সাব্বির আহমেদ চৌধুরী, বশিরুল ইসলাম, আজমল আলী, শামীম আহমেদ চৌধুরী ও ফারুক আহমেদ।


পূর্ণাঙ্গ কার্যকরী কমিটির দায়িত্বপ্রাপ্তরা হলেন -আনিসুল হক (সভাপতি),  প্রফেসর আব্দুল মালিক (সহ-সভাপতি), খসরুজ্জামান (সহ-সভাপতি), সাদেকুল আমিন (সহ-সভাপতি), সিরাজ উদ্দিন (সহ-সভাপতি), আবুল ফাতেহ (সহ-সভাপতি), শুয়াইবুর রহমান (সহ-সভাপতি), মখলিসুর রহমান (সহ-সভাপতি), মুজিবুর রহমান (সহ-সভাপতি), জাহাঙ্গীর আলম নাজমুল (সহ-সভাপতি), মাওলানা দেলোয়ার হোসেইন (সহ-সভাপতি), মাওলানা এখলাছুর রহমান (সহ-সভাপতি), মাওলানা আবুল হাসানাত চৌধুরী (সহ-সভাপতি), আবুল মনসুর চৌধুরী (সহ-সভাপতি) ও জাকারিয়া সিদ্দিকী (সহ-সভাপতি),আহমেদ ইকবাল চৌধুরী (সাধারণ সম্পাদক), একেএম জালাল উদ্দিন বাবলু(সহ-সাধারণ সম্পাদক), হারুন রশিদ (সহ-সাধারণ সম্পাদক), ফারুক আহমেদ চৌধুরী (সহ-সাধারণ সম্পাদক), সুলায়মান আহমেদ পাটোয়ারী (সহ-সাধারণ সম্পাদক), মাশুক রব্বানী (সহ-সাধারণ সম্পাদক), ও জাকির হোসেন মিল্লাত (সহ-সাধারণ সম্পাদক),কোষাধ্যক্ষ ইমাদ উদ্দিন রানা, সালেহ আকরাম (সহ-কোষাধ্যক্ষ), হাসান রাজা (সাংগঠনিক সম্পাদক), সুলতান আহমেদ (সহ-সাংগঠনিক সম্পাদক), সুলায়মান রশিদ চৌধুরী রতন (সমাজকল্যাণ সম্পাদক), সাদেক আহমেদ (সহ-সমাজকল্যাণ সম্পাদক), মাওলানা সায়েম নুরুর রহমান চৌধুরী (জনসংযোগ বিষয়ক সম্পাদক), ব্যারিস্টার সুহেল আহমদ (ছাত্র ও আইন বিষয়ক সম্পাদক), মাওলানা মঞ্জুর আহমেদ (সাংস্কৃতিক সম্পাদক), মাহবুবুর রহমান শামীম (শিক্ষা ও সাহিত্য সম্পাদক), হাফিজ মাহফুজুর রহমান (প্রেস ও প্রচার সম্পাদক), হাফিজ মাহবুবুর রহমান খান (ধর্ম সম্পাদক), আজমল হোসেন (যুব সম্পাদক) গুলজার হোসেন চৌধুরী (আপ্যায়ন সম্পাদক) ও তাহির উদ্দিন (ক্রীড়া সম্পাদক),একেএম শামসুজ্জামান বাহার (ইসি মেম্বার), মাওলানা সৈয়দ জামাল আহমেদ (ইসি মেম্বার), কামাল উদ্দিন (ইসি মেম্বার), নোমান আহমেদ (ইসি মেম্বার), সালিক আহমেদ (ইসি মেম্বার), শামীম আহমেদ (ইসি মেম্বার), ইউসুফ আহমেদ (ইসি মেম্বার), শিহাব উদ্দিন (ইসি মেম্বার), নাজমুল হোসেন (ইসি মেম্বার), ও আবু সালেহ ইয়াহিয়া (ইসি মেম্বার)।


সভায় বক্তারা  গত দুই বছরের কাজের প্রসংশা করেন এবং আগামীতে সংগঠনকে নতুন উদ্যমে আরোও এগিয়ে নেওয়ার আহবান জানান। বিশেষ করে ইংল্যান্ডে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে এই সংগঠনের সাথে সম্পৃক্ত করার উদ্যোগের কথা বলেন। কানাইঘাটের সবাইকে এক প্লাটফর্মে এসে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান । উপস্থিত উপদেষ্টারা সকলে এই আদি সংগঠনের জন্য ক্ষতিকর হয় এমন কোন কার্যক্রম না করার জন্য সবাইকে অনুরোধ করেন।


মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি হয়। মোনাজাত পরিচালনা করেন সদ্য সাবেক সভাপতি  আজমল আলী।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়