Friday, September 27

ভারতে বিদায়ী সংবর্ধনা পাচ্ছেন সাকিব

 


ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আগামী মাসে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে চান সাকিব আল হাসান। সেজন্য নিঃসন্দেহে বলা যায়, কানপুর টেস্ট বিদেশের মাটিতে তার শেষ লাল বলের ম্যাচ হতে যাচ্ছে। উপলক্ষটি স্মরণীয় করতে তাকে বিশেষ সংবর্ধনা দেবে উত্তর প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন। 

গত বৃহস্পতিবার সাকিবের অবসরের ঘোষণার পর সংগঠনটির সাধারণ সম্পাদক অরবিন্দ কুমার শ্রীবাস্তব বাংলাদেশের সাংবাদিকদের এ কথা জানান। তিনি বলেন, ‘আমি এ বিষয়টি নিয়ে সবার সঙ্গে কথা বলব। আমরা অবশ্যই তাকে কানপুরে ভালোভাবে বিদায় দেওয়ার চেষ্টা করব। আমরা দেখব, এর আগে আমরা কীভাবে এ ধরনের বিদায়ী সংবর্ধনা দিয়েছি। সেগুলো দেখে আমরা একটা সিদ্ধান্ত নেব, কীভাবে করা যায়।’

‘সে অনেক বড় ক্রিকেটার, অনেক জনপ্রিয়। আমরা খুবই খুশি যে বাংলাদেশ দল প্রথমবারের মতো এখানে খেলতে এসেছে। সাকিব আল হাসানও এখানে এসেছে। এটা আসলে আমাদের জন্যও সম্মানের বিষয়।’

সরকার পরিবর্তনের পর দেশে ফেরেননি সাকিব আল হাসান। টাইগার অলরাউন্ডার আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য হওয়ায় তার দেশে ফেরা তার জন্য কঠিন হয়ে পড়ে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় পোশাক কারখানার কর্মী রুবেল হত্যা মামলার আসামি হওয়াতেই ঘটে বিপত্তি।

দেশে না ফিরেই দলের সঙ্গে পাকিস্তান ও ভারতের মাটিতে সিরিজ খেলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সাবেক টাইগার অধিনায়ক দেশের মাটিতে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলার ঘোষণা দিলেও বাস্তবতা যে কঠিন, তা জানিয়ে দেন। সেটি না হলে ভারতের মাটিতেই খেলবেন তার শেষ টেস্ট ম্যাচ। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়