Thursday, September 5

যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুক হামলায় নিহত ৪, সন্দেহভাজন কিশোর গ্রেপ্তার


যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুক হামলায় দুই শিক্ষার্থী ও দুজন শিক্ষক নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন ৯ জন। দক্ষিণ-পূর্বাঞ্চলীয় জর্জিয়া অঙ্গরাজ্যের অ্যাপালাচি হাইস্কুলে এই ঘটনা ঘটে। খবর রয়টার্স ও বিবিসির।

প্রতিবেদনে বলা হয়েছে, জর্জিয়ার একটি হাইস্কুলে বন্দুকধারীর গুলিতে অন্তত চারজন নিহত হয়েছেন। হামলার পরপরই পুলিশ এবং স্বাস্থ্যকর্মীরা স্কুলে ছুটে এসে আশপাশের এলাকাটিকে ‘কঠোর লকডাউনের’ অধীনে রাখেন। সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে প্রাপ্তবয়স্ক হিসেবে বিচার করা হবে।

হামলার ঘটনায় কয়েকজন আহত হয়েছেন। তাদের মধ্যে অন্তত একজনকে এয়ার অ্যাম্বুলেন্সে করে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। রয়টার্স বলছে, হামলায় ৯ জন আহত হয়েছেন।

ব্যারো কাউন্টি শেরিফের অফিস এক বিবৃতিতে বলেছে, সন্দেহভাজন ব্যক্তিকে হেফাজতে নেওয়া হয়েছে।

১৪ বছর বয়সী এক কিশোর বন্দুকধারী অ্যাপালাচি হাইস্কুলের ভেতরে এই গুলিবর্ষণের ঘটনা ঘটিয়েছে বলে মনে করা হচ্ছে। তবে ওই কিশোর সেই স্কুলে পড়ে কি না তা জানা যায়নি।

সিএনএনের খবরে গুলিবর্ষণের ঘটনায় অন্তত চারজনের মৃত্যু হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। এতে এক ডজনেরও বেশি আহত হয়েছেন বলে জানানো হয়েছে।

সংবাদমাধ্যমটি আরও বলেছে, আহতদের সবাই গুলিবিদ্ধ হয়ে আহত হননি। হামলার সময় ঘটনাস্থল থেকে পালাতে গিয়ে আহত হয়েছেন বেশ কয়েকজন।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, গুলিতে চারজন নিহত ও নয়জন আহত হয়েছে। এ ঘটনায় ১৪ বছর বয়সী এক ছেলের বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হবে।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়