Saturday, September 7

কানাইঘাটে যুক্তরাজ্য প্রবাসীর বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন


নিজস্ব প্রতিবেদক ::

ত ১ সেপ্টেম্বর কানাইঘাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে উপজেলার বাউরভাগ পশ্চিম গ্রামের জুনেদ আহমদ, একই গ্রামের যুক্তরাজ্য প্রবাসী শাকুর সিদ্দিকী চৌধুরীর বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা দাবী করে পাল্টা সংবাদ সম্মেলন করা হয়েছে।

শনিবার দুপুর ১২টায় ক্লাব কার্যালয়ে প্রবাসী শাকুর সিদ্দিকী চৌধুরীর পক্ষে তার ভাগ্না আকুনি গ্রামের হিফজুর রহমান লিখিত বক্তব্য পাঠ করেন। সংবাদ সম্মেলনে বলা হয়, বিশিষ্ট সমাজসেবক ও বহু স্কুল, মসজিদের প্রতিষ্ঠাতা, গরীবের বন্ধু যুক্তরাজ্য প্রবাসী শাকুর সিদ্দিকী বিরুদ্ধে কুখ্যাত প্রতারক জুনেদ আহমদ সংবাদ সম্মেলনে যে বক্তব্য দিয়েছেন তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট, এর তীব্র নিন্দা করেন।

হিফজুর রহমান আরো বলেন উপজেলার উদ্রাকান্দি মৌজায় অবস্থিত ২৯ বিঘা জমি ১৯৮৮ সালে লন্ডন প্রবাসী শাকুর সিদ্দিকীর পিতা হাজী শওকত আলী একই ইউনিয়নের জনৈক আব্দুল জলিলের কাছ থেকে ক্রয় করেন। এরপর থেকে উক্ত জমি শাকুর সিদ্দিকীর দখল সহ দলিল নামজারী রয়েছে। পরে উক্ত জমিতে কোটি টাকা ব্যায়ে উন্নয়ন করে শওকত আলী নগর ফিশারিজ এগ্রো ফার্ম নামে একটি ফিশারী নির্মাণ করেন তিনি। ২০২১ সালে হোয়াটসআপে ও ম্যাসেজের মাধ্যমে প্রবাসী শাকুর সিদ্দিকীর সাথে জুনেদ আহমদের পরিচয় হয়। সেই সুবাদে শাকুর সিদ্দিকীর মালিকানাধিন শওকত আলী নগর ফিশারীজ ২০২৩ সালে ৯০ হাজার টাকা ভাড়ায় কোটি টাকা ব্যায়ে নির্মিত ফিশারিজ মৌখিক ভাবে ১০ বছরের জন্য ভাড়া নেন জুনেদ। কিন্তু প্রতারক জুনেদ একটি জাল স্ট্যাম্প সৃজন করে শাকুর সিদ্দিকীর কাছ থেকে ফিশারীজ লীজ নিয়েছে মর্মে অনেকের কাছ থেকে ভুয়া চুক্তি দিয়ে ফিশারী ব্যবসায় শেয়ার করে টাকা হাতিয়ে নিয়েছে।

এছাড়া ফিশারীজের ভাড়া পরিশোধ না করে বিভিন্ন সময়ে শাকুর সিদ্দিকীর কাছ থেকে প্রতারণার মাধ্যমে জুনেদ আহমদ ৭ লক্ষ ৫৫হাজার টাকা নিয়েছে, যা শাকুর সিদ্দিকীর এখনো পাওনা রয়েছে তার কাছে, যার ডকুমেন্ট হিসেবে অডিও এবং ভিডিও ক্লিপ রয়েছে। জুনেদের কাছ থেকে পাওনা টাকা ফেরত চাওয়ায় সে জাল স্ট্যাম্পে ভুয়া চুক্তিনামা করে সংবাদ সম্মেলনে এবং তার নিজ ফেসবুকে বিশিষ্ট শিক্ষানুরাগী প্রবাসী শাকুর সিদ্দিকীর বিরুদ্ধে মিথ্যা বানোয়াট অপপ্রচারে লিপ্ত হয় এবং শাকুর সিদ্দিকীর প্রতিপক্ষ বশিরুল ইসলাম বশির ও জাহিদা ইয়াসমীনের সঙ্গে আতাঁত করে নানা ষড়যন্ত্র করে যাচ্ছেন। যার কারনে গত ১৮ আগস্ট প্রবাসী শাকুর সিদ্দিকীর পক্ষে ইমদাদুর রহমান বাদী হয়ে জুনেদ আহমদের বিরুদ্ধে কানাইঘাট থানায় একটি জিডি করেন। এমতাবস্থায় সংবাদ সম্মেলনে প্রবাসী শাকুর সিদ্দিকীর বিনিয়োগ মানসম্মান রক্ষা সহ প্রতারক জুনেদ আহমদ ও ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য প্রশাসনের কাছে জোর দাবী জানানো হয়।

সংবাদ সম্মেলন পাঠকারী হিফজুর রহমান সহ উপস্থিত ছিলেন শওকত আলী নগর ফিশারীজ এগ্রো ফার্ম মসজিদের ইমাম মাওলানা কামাল হোসেন, সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন প্রবাসী শাকুর সিদ্দিকীর আইনজীবি এডভোকেট বিদ্যুৎ য্যোতি দে ও এডভোকেট তরিকুল ইসলাম মুন্না। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়