Tuesday, September 3

কানাইঘাটে ভিক্ষুকদের পুর্নবাসনের লক্ষ্যে গবাদি পশু বিতরণ


নিজস্ব প্রতিবেদক :

রকারের সমাজসেবা মন্ত্রণালয়ের আর্থিক অনুদানের মাধ্যমে ভিক্ষুক পুর্ণবাসন কর্মসূচীর আওতায় কানাইঘাট উপজেলার ৩ জন ভিক্ষুককে গরু ও ছাগল প্রদান করা হয়েছে।

গত সোমবার(২ সেপ্টেম্বর)  বিকেল ৩টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে উপজেলা সমাজসেবা অফিসের উদ্যোগে ভিক্ষুকদের মাঝে গরু ও ছাগল তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা অফিসার মোঃ জিলানী, অফিস সহকারি বোরহান উদ্দিন, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন সহ আরো অনেকে।

ভিক্ষুকদের মধ্যে একজন ভিক্ষুককে একটি গরু এবং অপর দুইজন ভিক্ষুককে একটি করে গরু ও ছাগল প্রদান করা হয়। বিনামূল্যে সরকারের পক্ষ থেকে গরু ও ছাগল পেয়ে ভিক্ষুকরা আনন্দিত হয়ে ভিক্ষা না করে পশু পালন করে নিজেদের জীবিকা নির্বাহ করার প্রত্যয় ব্যক্ত করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিন বলেন, বর্তমান অন্তবর্তী সরকার সকল মানবিক কার্যক্রম অব্যাহত রেখেছেন। এরই ধারাবাহিকতায় ভিক্ষুক পুর্নবাসন কর্মসূচীর আওতায় কানাইঘাটের একেবারে দরিদ্র ভিক্ষুক যাদের অনেকে হাত-পা নেই, শারীরিক ভাবে অক্ষম এমন ভিক্ষুকদের সরকারি ভাবে পৃষ্ঠপোষকতার মাধ্যমে স্বাবলম্বি করার জন্য গরু-ছাগল বিতরণ করা হয়েছে। সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে ভবিষ্যতে এ ধরনের মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে।

এসময় উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ জিলানী বলেন, একটি প্রতারক চক্র সমাজসেবা অফিসের নাম ভাঙিয়ে ভিক্ষুক ও দরিদ্র লোকদের ভাতা সহ বিভিন্ন অনুদান দেয়ার কথা বলে প্রতারণা করার চেষ্টা করছে। এই চক্রটি স্থানীয় ইউপি মেম্বারদের নিকট তালিকা চাচ্ছে, এতে কেউ যেন বিভ্রান্ত না হয় এবং সচেতন থাকার আহবান জানান। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়