Thursday, September 26

কানাইঘাটে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

 


নিজস্ব প্রতিবেদক:

কানাইঘাট উপজেলার মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা  বৃহস্পতিবার(২৬ সেপ্টেম্বর) সকাল ১০টায় উপজেলা সভাকক্ষে অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিনের সভাপতিত্বে সভায় আসন্ন উপজেলার সবক’টি মন্ডপের দুর্গাপূজা শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করার জন্য বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 

এছাড়া সীমান্ত এলাকায় চোরাচালান প্রতিরোধ এবং লোভাছড়া পাথর কোয়ারীতে রাখা জব্দকৃত পাথর পাচার বন্ধ এবং পাথর উত্তোলন বন্ধে থানা পুলিশের পাশাপাশি বিজিবিকে আরো কঠোর হওয়ার নির্দেশনা দেন ইউএনও ফারজানা নাসরিন। 

চোরাচালান প্রতিরোধ এবং পাথর পাচার বন্ধে ট্রাস্কফোর্সের অভিযানের উপর গুরুত্ব দেয়া হয়। সভায় আইন-শৃঙ্খলার উন্নয়নে থানা পুলিশকে জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দকে সহযোগিতা সহ প্রতিটি এলাকায় মাদক নির্মূল ও অন্যান্য অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি সহ নারী-শিশু নির্যাতন, বাল্য বিবাহ প্রতিরোধ এবং হাট-বাজারগুলোতে ফুটপাত দখলমুক্ত ও যানজট মুক্ত করতে প্রশাসনিক অভিযান চালানোর গুরুত্বারূপ করা হয়।

সভায় বিভিন্ন মতামত তুলে ধরে বক্তব্য দেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ সুবল চন্দ্র বর্মণ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, কানাইঘাট সরকারি কলেজের সহযোগী অধ্যাপক ফরিদ আহমদ, থানার এস.আই দেবাশীষ শর্ম্মা, সুরইঘাট বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার গোলাম কবির, সাতবাঁক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, বড়চতুল ইউপি চেয়ারম্যান আব্দুল মালিক চৌধুরী, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়