Friday, September 13

কানাইঘাট সীমান্ত দিয়ে ভারত পালানোর সময় চট্টগ্রামের যুবক আটক


কানাইঘাট নিউজ ডেস্ক  ::

সিলেটের কানাইঘাট উপজেলার লোভাছড়া সীমান্ত দিয়ে ভারতে পালানোর সময় চট্টগ্রামের এক যুবককে আটক করেছে বিজিবি। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে তাকে আটক করা হয়েছে।

আটক যুবক মো. ওবায়দুল হক চট্টগ্রামের হাটহাজারি থানার নাঙ্গলমোড়া গ্রামের মো. সৈদুল হকের ছেলে। কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার এ তথ্য নিশ্চিত করেছেন।

এসময় ওবায়দুল হককে ভারতে পালাতে সহায়তাকারী স্থানীয় দুই ব্যক্তিকে আটক করা হয়েছে। তারা হলেন- সিলেটের কানাইঘাট উপজেলার ভালুকমারা গ্রামের নুরুল হকের ছেলে মো. আজমল ও একই গ্রামের আব্দুল্লা হাফিজের ছেলে রিয়াজ উদ্দিন। এই দুইজন নৌকার মাঝি বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, ওবায়দুল হককে অবৈধভাবে ভারতে পাচারের জন্য বৃহস্পতিবার বিকেল তিনটা থেকে কানাইঘাটের লক্ষীপ্রসাদ ইউনিয়নের বড়গ্রাম এলাকার হাপারমুখ নামক স্থানে অপেক্ষা করছিলেন আজমল ও রিয়াজ উদ্দিন। পূর্বপরিকল্পনা অনুযায়ী সন্ধ্যা ৬টার দিকে ওবায়দুল হক সেখানে পৌছান। এসময় খবর পেয়ে বিজিবি সদস্যরা ঘটনাস্থলে পৌঁছালে তিনজন দৌড়ে পালানোর চেষ্টা করে। পরে স্থানীয়দের সহায়তায় বিজিবি সদস্যরা তাদেরকে আটক করেন। পরে রাতে বিজিবির পক্ষ থেকে তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে কানাইঘাট থানায় হস্তান্তর করা হয়েছে।

পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদের আটকরা জানিয়েছে- ওবায়দুল হক ভারতে একটি হোটেলে চাকরি করেন। তাকে অবৈধভাবে ভারতে পৌছানোর জন্য করছিলেন আজমল ও রিয়াজ উদ্দিন।

কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, আটক যুবক ভারতে থেকে চোরাচালানের কাজ করতেন। লোভাছড়া সীমান্ত দিয়ে ভারতে ঢোকার চেষ্টা করছিলেন। এসময় তাকে আটক করা হয়েছে। একই সঙ্গে তাকে সহায়তাকারী নৌকার দুই মাঝিকেও আটক করা হয়েছে। শুক্রবার তাদেরকে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়