Wednesday, September 18

ভারতবিরোধী পোস্ট শেয়ার করায় বিএনপি নেতার ভিসা বাতিল


কানাইঘাট নিউজ ডেস্ক:

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে সমর্থন জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শিক্ষার্থী  পুলিশের সঙ্গে সংঘর্ষের বিভিন্ন খবর-ছবি এবং ভারতবিরোধী পোস্ট শেয়ার করায় শাহিদুল ইসলাম নামের একজন বিএনপি নেতার ভিসা বাতিল করেছে ভারতীয় কর্তৃপক্ষ।

বুধবার (১৮ সেপ্টেম্বরশাহিদুল ইসলাম নিজেই বিষয়টি ঢাকা টাইমসকে নিশ্চিত করেন।


শাহিদুল ইসলাম কুমিল্লার তিতাস উপজেলা সদর কড়িকান্দি ইউনিয়নের কলাকান্দি গ্রামের বাসিন্দা আবুল হোসেনের ছেলে। তিনি তিতাস উপজেলা বিএনপির সাবেক যুব বিষয়ক সম্পাদক।

জানা গেছেগত ১১ সেপ্টেম্বর বুধবার পর্যটক (টুরিস্টভিসায় চিকিৎসার জন্য ভারতে যান শাহিদুল। চিকিৎসা শেষে ১৩ সেপ্টেম্বর শুক্রবার রাত ৯টার দিকে ব্যবসায়িক কাজে আরব আমিরাতে (দুবাইযাওয়ার পথে ভারতের নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন তার মোবাইল ফোন চেক করে প্রায় দুই ঘণ্টা বিভিন্ন জিজ্ঞাসাবাদ করে। পরে তার ভারতীয় ভিসা বাতিল করে তাকে দুবাই পাঠিয়ে দেয়।

শাহিদুল ইসলাম বলেন, ‘আমি ২০০৭ সাল থেকে ভারতে যাতায়াত করে আসছি। কখনো এমনটা ঘটেনি আমার সঙ্গে। এবার ভারতের বিমানবন্দর ইমিগ্রেশনের চেকপোস্টে আমাকে আটকে রেখে প্রায়  ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে। এ সময় আমার ব্যবহৃত মোবাইল ফোন চেক করে। সেখানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিভিন্ন পোস্ট শেয়ার করা ছিল। এ ছাড়া বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন  বিএনপির সাবেক স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী মরহুম এম কে আনোয়ার স্যারের সঙ্গে ছবি রয়েছে। এসব ছবি এবং ভারতবিরোধী পোস্ট শেয়ার করায় আমার ভিসা বাতিল করে বলে জানায় ইমিগ্রেশন কর্তৃপক্ষ।’ (  সূত্র: ঢাকাটাইমস


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়