Thursday, September 5

‘বিচার না হওয়া পর্যন্ত কার্যক্রম চালানোর সুযোগ পাবে না ফ্যাসিবাদী দল’


কানাইঘাট নিউজ ডেস্ক:

ফ্যাসিবাদী দলকে পাবলিক প্রোগ্রাম করার ক্ষেত্রে নিরুৎসাহিত করা হবে। বিচার না হওয়া পর্যন্ত তারা কোনো কার্যক্রম চালানোর সুযোগ পাবে না। অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা পরিষদের বৈঠকে এমন সিদ্ধান্ত হয়েছে।

বৃহস্পতিবার বিকালে বৈঠকে বসে উপদেষ্টা পরিষদ। প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের কার্যালয়ে তার সভাপতিত্বে বৈঠক অনুষ্ঠিত হয়। অন্তর্বর্তী সরকার দায়িত্ব গ্রহণের পর এটি উপদেষ্টা পরিষদের ৫ম সভা। বৈঠকে বেশ কয়েকটি সিদ্ধান্ত হয়।

বৈঠক শেষে সাংবাদিকদের এব্যাপারে জানান যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

তিনি বলেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনকে জাদুঘর করার সিদ্ধান্ত নিয়েছে অন্তর্বর্তী সরকার। জুলাইয়ে গণহত্যার স্মৃতি সংরক্ষণে এই জাদুঘর তৈরি করা হবে। এরপর তা জনগণের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।

বৈঠকের সিদ্ধান্ত সম্পর্কে তিনি আরও বলেন, ফ্যাসিবাদী দলকে পাবলিক প্রোগ্রাম করার ক্ষেত্রে নিরুৎসাহিত করা হবে। সম্পূর্ণ বিচার না হওয়া পর্যন্ত তাদের কার্যক্রম চালানোর সুযোগ নেই। তাদের বিচারের ব্যবস্থা উদ্যোগ নেয়া হয়েছে।

সভায় ‘জাতীয় জীন ব্যাংক ব্যাবস্থাপনা নীতিমালা-২০২৪ খসড়া প্রণয়নপূর্বক অনুমোদনের জন্য উপস্থাপন এবং বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল সম্প্রতি পাকিস্তানের সাথে জয়লাভ করায় আনুষ্ঠানিক অভিনন্দন প্রস্তাব গ্রহণ করা হয়েছে।

সূত্র: ঢাকাটাইমস


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়