Thursday, September 5

এম. সাইফুর রহমান দেশের অর্থনীতির ভিত্তি মজবুত করেছিলেন : কাইয়ুম চৌধুরী


কানাইঘাট নিউজ ডেস্ক:

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, “বাংলাদেশের রাজনীতিতে এম সাইফুর রহমানের কৃতিত্ব সর্বজনবিদিত। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষা এবং জনগণের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তিনি সবসময় অগ্রণী ভূমিকা পালন করেছেন। একজন প্রাজ্ঞ ও কীর্তিমান অর্থমন্ত্রী হিসেবে তিনি দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে যুগান্তকারী অবদান রেখেছেন। তার দক্ষ রাষ্ট্রীয় অর্থনৈতিক ব্যবস্থাপনায় বাংলাদেশ আন্তর্জাতিক ক্ষেত্রে প্রভূত সুনাম অর্জন করে। তিনি স্বদেশের উন্নয়ন ও অগ্রগতির অন্যতম পথিকৃত। তিনি দেশের অর্থনীতির ভিত্তি মজবুত করেছিলেন। স্বাধীনচেতা, স্পষ্টভাষী, অটুট মনোবল এবং ঈর্ষনীয় ব্যক্তিত্বের কারণে তিনি ছিলেন সবার নিকট অত্যন্ত শ্রদ্ধেয় ব্যক্তি। দেশের সার্বিক উন্নয়নে তাঁর অবদান চিরস্মরণীয়। বিশেষ করে সিলেট উন্নয়নে তিনি ছিলেন আপোষহীন।”

বৃহস্পতিবার বাদ যোহর দেশের সাবেক অর্থমন্ত্রী, বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সাবেক সদস্য, বরেণ্য রাজনীতিবিদ ও উপমহাদেশের খ্যাতিমান অর্থনীতিবিদ, জাতীয় সংসদে সর্বাধিক বাজেট পেশকারী, সিলেট বিভাগের স্বপ্নদ্রষ্টা ভাষা সৈনিক এম সাইফুর রহমান এর ১৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা বিএনপির উদ্যোগে শাহজালাল (রঃ) দরগাহ মসজিদ প্রাঙ্গণে দোয়া মাহফিল পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় তিনি এসব কথা বলেন।
 

এসময় সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন,  “দেশের দুর্যোগের সময় অর্থমন্ত্রীর দায়িত্ব পালনকালে এম সাইফুর রহমান দেশকে কেবলমাত্র অর্থনৈতিকভাবেই স্বাবলম্বী করেননি বরং স্বদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার অঙ্গীকারে বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। জাতীয়তাবাদী দর্শনকে বুকে ধারণ করে খালেদা জিয়ার নেতৃত্বে স্বৈরাচারের কবল থেকে গণতন্ত্রের পথে উত্তরণে এম সাইফুর রহমানের অবদান দেশবাসী ও দল চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।
 

দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সাবেক আহবায়ক এডভোকেট  নুরুল হক, জেলা বিএনপির সহ সভাপতি মামুনুর রশিদ মামুন (চাকশু), শাহজামাল নুরুল হুদা, একেএম তারেক কালাম, মামুন রশিদ মামুন, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক কোহিনুর আহমদ, আবুল কাশেম, হেলাল উদ্দিন আহমেদ, জিল্লুর রহমান সুয়েব, আল মামুন খান, মাহবুব আলম, কাজী মুহিবুর রহমান, শাহীন আলম জয়, ডাঃ নাজিম উদ্দিন, শামসুর রহমান সুজা, ইসলাম উদ্দিন, মোঃ মাহবুব আলম, জাহেদ আহমদ, জসিম উদ্দিন, আশরাফুল আলম বাহার, নুরুল আমিন দুলু, আরিফ আহমদ চৌধুরী, এডভোকেট ইসরাফিল, কামাল উদ্দিন, আব্দুর রাজ্জাক, মোহাম্মদ ইউসুফ, রাজু আহমদ, আবুল কাশেম, অপু সুলতান, মোঃ মিসবাহ, হারুনুর রশীদ, হীরা মিয়া, জাহিদুর রহমান সেজা প্রমুখ।


 


 সূত্র: সিলেটভিউ২৪ডটকম


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়