Wednesday, September 18

সিলেটে অনুমোদনবিহীন সিএনজি অটোরিকশা ও ব্যাটারিচালিত রিকশা নিষিদ্ধ


কানাইঘাট নিউজ ডেস্ক: 

সিলেটে ব্যাটারিচালিত রিক্সা, অটোরিক্সা এবং রেজিস্ট্রেশনবিহীন অবৈধ সিএনজিচালিত অটোরিক্সা নিষিদ্ধ করেছে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)।

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে এসএমপি মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।


সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ৭ দিন অর্থাৎ ২৩ সেপ্টেম্বরের মধ্যে সিলেট মহানগরীর প্রধান সড়কসহ গুরুত্বপূর্ণ সকল সড়কে ব্যাটারিচালিত রিক্সা, অটোরিক্সা এবং রেজিস্ট্রেশনবিহীন সিএনজিচালিত অটোরিক্সাসহ এই ধরনের সকল অবৈধ যানবাহন চলাচল নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের পক্ষ থেকে এ নিষেধাজ্ঞা জানানো হয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করলে অবৈধ যানবাহন আটকসহ নিষেধাজ্ঞা অমান্য কারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়াও সিএনজিচালিত অটোরিক্সা মালিক ও চালকগণের অবগতির জন্য এসএমপি’র পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ৭ দিন যে সমস্ত সিএনজিচালিত অটোরিক্সা সিলেট মহানগর এলাকায় চলাচল করবে সেগুলোতে সবুজ রঙের উপরে হলুদ বর্ডার দিয়ে চিহ্নিত করতে হবে। এবং মহানগর এলাকার বাহিরের সিএনজি অটোরিক্সাগুলোতে সবুজ রঙের উপর সাদা রঙের বর্ডার দিয়ে চিহ্নিত করতে হবে। মহানগর এলাকার সিএনজি অটোরিক্সাসমূহ মহানগর এলাকাতে প্রবেশ করতে পারবে না।

সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ এসব নির্দেশনা বাস্তবায়নে নগরীর নাগরিকবৃন্দ, মোটরযান মালিক ও চালকদের অনুরোধ জানিয়ে দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকার আহ্বান জানাচ্ছে।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়