Wednesday, September 25

সিলেটে বাড়ছেই ডেঙ্গুর প্রকোপ


কানাইঘাট নিউজ ডেস্ক:

সিলেটে ডেঙ্গুর প্রকোপ বাড়ছেই। শুধু শহরেই নয়, গ্রামেও ছড়িয়ে পড়ছে এ জীবাণু। ফলে নিরাময় কেন্দ্রগুলোতে ডেঙ্গু রোগে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। শুধু চলতি মাসে হঠাৎ ডেঙ্গু রোগী সংখ্যা দাঁড়িয়েছে ১৫ জনে।

গত ১৮ সেপ্টেম্বর থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত নগরীর ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও জালালাবাদ রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ১৫ জন। তবে ডেঙ্গু নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে রয়েছে সিলেট সিটি করপোরেশন। এরই মধ্যে এডিস মশার লাভা তল্লাশি করতে ৩০০ বাসা বাড়িতে কাজ করছেন স্বাস্থ্য কর্মীরা। ইতোমধ্যে নগরীর ১৫টি বাড়িতে লার্ভার অস্তিত্ব পাওয়া গেছে। আর বর্তমানে সিটি করপোরেশন এলাকায় ৮টি স্বাস্থ্যকর্মী টিম কাজ করছে।

বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিসংখ্যানবিদ ফণি ভূষণ সরকার।

তিনি বলেন, গত ৫ দিন থেকে এখন পর্যন্ত সিলেট বিভাগে ১৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। তার মধ্যে জালালাবাদ রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে ৩ জন ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ১২ জন শনাক্ত হয়েছেন।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক সৌমিত্র চক্রবর্তী কালবেলাকে জানান, বর্তমানে ওসমানী হাসপাতালে ৮ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

ডেঙ্গু রোগীর চিকিৎসাসেবা নিশ্চিত করতে হাসপাতাল কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে বলে তিনি জানিয়েছেন।

সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম কালবেলাকে বলেন, এখন পুরো দেশেই ডেঙ্গু প্রাদুর্ভাব বেড়েছে। তাই আমরা স্বাস্থ্য বিভাগ কর্মপরিকল্পনার রূপরেখা দিয়েছি। নগরীতে মশক নিধনের জন্য স্থায়ী সমাধানের কথাও ভাবছি। আমাদের প্রতিদিন মশক নিধনের কার্যক্রম চলানো হচ্ছে।

সূত্র: কালবেলা


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়