Saturday, September 21

লেবাননের বৈরুতে ইসরায়েলি বিমান হামলায় নিহত ১৪

 


কানাইঘাট নিউজ ডেস্ক:

লেবাননের রাজধানী বৈরুতে ইসরায়েলের বিমান হামলায় ইব্রাহিম আকিল নামে হিজবুল্লাহর একজন জ্যেষ্ঠ কমান্ডারসহ অন্তত ১৪ জন নিহত হয়েছেন। 

বৈরুতের দক্ষিণাংশে হেজবুল্লাহর 'এলিট ইউনিট' রাদওয়ান-এর সদস্যদের সাথে বৈঠক করছিলেন তিনি। হামলায় এই ইউনিটটির সদস্যরাও মারা গেছেন। ইসরায়েল বলছে, তারা লেবাননে 'টার্গেটেড স্ট্রাইক' চালাচ্ছে।

দক্ষিণ বৈরুতের দানিয়েহ এলাকাটিতে হেজবুল্লাহর শক্ত অবস্থান রয়েছে। হামলার পরপর ধোঁয়া ছড়িয়ে পড়ে সেখানকার আকাশে। বেশ কয়েকটি বহুতল ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা যাচ্ছে।

বিবিসির সংবাদদাতা হুগো বাচেগা জানিয়েছেন, পরিস্থিতি স্বাভাবিকভাবেই খুবই উদ্বেগের। হামলার স্থানটি জনবহুল এলাকায় অবস্থিত। সেখানে হেজবুল্লার সদস্যদের ব্যাপক উপস্থিতি দেখা যাচ্ছে। নিরাপত্তার দায়িত্ব পালন করছেন তারা। ঘটনাস্থলে কোনো সাংবাদিককে যেতে দেওয়া হচ্ছে না।

নিকট অতীতে হেজবুল্লাহ এবং ইসরায়েল এমন পূর্ণ যুদ্ধের কাছাকাছি আর যায়নি বলে মনে করেন বিবিসি পার্সিয়ানের মধ্যপ্রাচ্য সংবাদদাতা নাফিসেহ কোনাভার্দ।

একই সময়ে ইসরায়েলের উত্তরাঞ্চলেও কিছু পাল্টা রকেট হামলা প্রতিহত করা হয়েছে বলে জানিয়েছেন বিবিসি সংবাদদাতা পল অ্যাডামস।

হিজবুল্লাহ সারাদিনে ইসরায়েল অভিমুখে শতাধিক রকেট ছুঁড়েছে। রকেট হামলায় ইসরায়েল অধিকৃত গোলান উপত্যকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

গত কয়েকদিনে ইসরায়েলে তরফ থেকে বিভিন্ন ধরনের হামলার লক্ষ্যবস্তু হয়েছে লেবানন। যার মধ্যে পেজার (বার্তা পাঠানোর যন্ত্র), ওয়াকিটকি বিস্ফোরণের মতো অভিনব ঘটনাও দেখা গেছে।
 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়