Tuesday, September 17

হেলিকপ্টারে করে সিলেট থেকে ঢাকায় পাঠানো হলো বিচারপতি মানিককে


কানাইঘাট নিউজ ডেস্ক:

অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকায় পাঠানো হয়েছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেল ৪টা ৪০ মিনিটের সময় কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে র‌্যাবের একটি হেলিকপ্টারে করে তাকে পাঠানো হয়েছে।

সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার মো. সাখাওয়াত হোসেন ঢাকায় পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

সিলেট জেলা পুলিশের একটি বিশ্বস্ত সূত্র জানায়, বিকেল চারটার দিকে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে অবসরপ্রাপ্ত বিচারপতি মানিককে জেলা পুলিশের কাছে হস্তান্তর করে কারা কর্তৃপক্ষ। পরে সেখান থেকে তাঁকে নিয়ে যাওয়া হয় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখানে তাঁকে বহনকারী হেলিকপ্টারটি বিকেল ৪টা ৪০ মিনিটের সময় রাজধানী ঢাকার তেজগাঁও পুরোনো বিমানবন্দরের উদ্দেশ্যে রওয়ানা করে। পরবর্তীতে তাঁকে কেরানীগঞ্জে ঢাকার কেন্দ্রীয় কারাগারে নেওয়ার কথা। আগামীকাল বুধবার ঢাকার আদালতে একটি মামলায় তাকে হাজির করার কথা রয়েছে।

এর আগে আজ মঙ্গলবার (১৬ সেপ্টেম্বর) সকালে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের চেষ্টার মামলায় সিলেটের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক অঞ্জন কান্তি দাস তাঁর জামিন মঞ্জুর করেন। তবে দেশের বিভিন্ন স্থানে হত্যাসহ একাধিক মামলায় আদালত থেকে তাঁকে ফের কারাগারে পাঠানো হয়। পরে কারাগার থেকে ঢাকার উদ্দেশ্যে পাঠানো হয়।

সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার মো. সাখাওয়াত হোসেন বলেন, একটি মামলায় আগামীকাল বুধবার ঢাকার আদালতে তাঁকে (অবসরপ্রাপ্ত বিচারপতি মানিক) হাজির করার কথা। যার কারণে আজ বিকেল চারটার সময় ঢাকার পাঠানোর উদ্যেশ্যে জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

গত ২৩ আগস্ট রাতে সিলেটের কানাইঘাট উপজেলার দনা সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পালিয়ে যাওয়ার সময় তাকে আটক করে বিজিবি। পরদিন শনিবার (২৪ আগস্ট) সকালে তাকে কানাইঘাট থানায় হস্তান্তর করা হয়। ওইদিন ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করলে সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ আলমগীর হোসাইন তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে অবসরপ্রাপ্ত বিচারপতি মানিককে আদালতে তোলার সময় ডিম ও জুতা নিক্ষেপ করে বিক্ষুব্ধ জনতা। এ সময় তার উপর হামলাও করা হয়। পরে আদালত থেকে কারাগারে নিয়ে যাওয়ার পর সন্ধ্যায় অসুস্থ হয়ে পড়লে তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় গত ১২ সেপ্টেম্বর তাকে হাসপাতাল থেকে কারাগারে নেওয়া হয়।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়