Monday, September 16

খারকিভে রাশিয়ার বোমা হামলায় নিহত ১ আহত ৪২

 

ইউক্রেনের দ্বিতীয় বড় শহর খারকিভের একটি ভবনে রাশিয়ার বোমা হামলায় একজন নারী নিহত হয়েছেন। আহত হয়েছে আরও ৪২ নাগরিক। খবর আল জাজিরার।

গত রবিবার দক্ষিণপূর্ব শহরে এ হামলার বিষয়ে আইনজীবীরা বলছেন, ৯৪ বছর বয়সী বৃদ্ধার শরীর ভবনটির নবমতলা থেকে উদ্ধার করা হয়েছে। যা বোমা হামলার কিছুক্ষণের মধ্যেই ঝলসে গিয়েছিল।

খারকিভের মেয়র ইয়র তেরেখোভ বলেন, বোমা হামলায় ভবনটির দশতলায় তিন শিশুসহ ৪২জন আহত হয়েছেন। আগুন ভবনটির চারটি তলায় ছড়িয়ে পড়ে এবং আশপাশের আরও ১২টি ভবন ক্ষতিগ্রস্থ হয়।

এই হামলার পর ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি সাধারণের জীবন রক্ষার্থে পশ্চিমা মিত্রদের থেকে রাশিয়ার অভ্যন্তরে অস্ত্র ব্যবহারের অনুমতি চেয়েছেন।

জেলেনস্কি বলেন, আজ খারকিভে রাশিয়ার এই প্রকৃতির তীব্র আক্রমণ প্রমাণ করে যে আমাদের দূরপাল্লার আক্রমণের যথেষ্ট পরিমাণ সক্ষমতা থাকতে হবে।

তিনি আরও বলেন, গত রবিবার সুমি এবং দোনেতস্ক অঞ্চলে বোমা হামলা করেছিল এবং রাশিয়ান বাহিনী প্রতিদিন কমপক্ষে ১০০টি বিমান হামলা চালিয়েছে।

২০২২ এর ফেব্রুয়ারিতে ইউক্রেনে রাশিয়ার পূর্ণমাত্রার আগ্রাসন শুরুর পর ইউক্রেনের কয়েক হাজার বেসামরিক নাগরিক নিহত হয়েছে। যদিও রাশিয়া ইউক্রেনের বেসামরিক নাগরিককে লক্ষ্য করে হামলা চালানোর কথা সম্পূর্ণ অস্বীকার করেছে।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়