Wednesday, September 18

রাহুল গান্ধীকে 'সন্ত্রাসবাদী' বলায় কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের কংগ্রেসের

 


ভারতের বিরোধী দলীয় নেতা রাহুল গান্ধীকে ‘দেশের এক নম্বর সন্ত্রাসবাদী' বলার অভিযোগে কেন্দ্রীয় মন্ত্রী রভনীত সিং বিট্টুর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন কংগ্রেস নেতা অজয় মাকেন।

বুধবার ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমসে প্রকাশিত একটি প্রতিবেদনে জানা যায় এ তথ্য।

বিট্টু ছাড়াও এ কংগ্রেস নেতার অভিযোগে বিজেপি নেতা তারবিন্দর সিং মারওয়াহ, শিবসেনা বিধায়ক সঞ্জয় গায়কোয়াড় এবং উত্তরপ্রদেশের মন্ত্রী রঘুরাজ সিংয়ের নামও রয়েছে।

রেল প্রতিমন্ত্রী রভনীত সিং বিট্টু গত ১৫ সেপ্টেম্বর গণমাধ্যমে সাক্ষাৎকারে বিরোধী দলীয় নেতা রাহুল গান্ধীকে ‘দেশের এক নম্বর সন্ত্রাসবাদী' বলে অভিহিত করেন। তিনি ইচ্ছাকৃতভাবে হিংসা এবং শান্তি ভঙ্গের উদ্দেশ্যে রাহুল গান্ধীর বিরুদ্ধে জনসাধারণের ঘৃণা ও ক্ষোভকে উস্কে দিতে বিবৃতি দিয়েছিলেন।

কংগ্রেস নেতা অজয় মাকেন আরও অভিযোগ করেন যে, বিজেপি নেতা তারবিন্দর সিং মারওয়াহ ১১ সেপ্টেম্বর একটি দলীয় অনুষ্ঠানে রাহুল গান্ধীর বিরুদ্ধে প্রকাশ্যে হত্যার হুমকি দিয়ে বলেছিলেন যে ‘রাহুল গান্ধী সময় থাকলে সামলে নেন নিজেকে, না হলে ভবিষ্যতে আপনারও সেই হাল হবে যা আপনার দাদীর হয়েছিল।”

দায়েরকৃত অভিযোগে আরও বলা হয়েছে, ১৬ সেপ্টেম্বর শিবসেনা বিধায়ক সঞ্জয় গায়কোয়াড় ঘোষণা করেছিলেন, রাহুল গান্ধীর জিভ কেটে ফেলতে পারলে তাকে ১১ লাখ টাকা পুরস্কার দেওয়া হবে।”

উত্তরপ্রদেশের মন্ত্রী রঘুরাজ সিংও রাহুল গান্ধীকে ‘দেশের এক নম্বর সন্ত্রাসবাদী' বলে অভিহিত করেছেন।

এই বিবৃতিগুলোর আলোকে মাকেন যত তাড়াতাড়ি সম্ভব বিএনএএস-এর ৩৫১, ৩৫২, ৩৫৩ এবং ৬১ ধারায় এফআইআর নথিভুক্ত করার অনুরোধ করেছেন।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়