Wednesday, September 4

কানাইঘাট এসোসিয়েশন ইউকে’র নতুন কমিটি গঠন


নিজস্ব প্রতিবেদক:

যুক্তরাজ্যে বসবাসরত কানাইঘাটবাসীর সববৃহৎ সংগঠন কানাইঘাট এসোসিয়েশন ইউকে’র নতুন কমিটি গঠন করা হয়েছে। কমিটি গঠন উপলক্ষ্যে এক সভা রবিবার (১ সেপ্টেম্বর) স্থানীয় সময় বিকেল ২টায় পূর্ব লন্ডনের বিগল্যান্ড স্ট্রিটের কেয়ার হাউসে অনুষ্ঠিত হয়।

কানাইঘাট এসোসিয়েশন ইউকে’র সভাপতি আজমল আলীর সভাপতিত্বে উক্ত সভায় সংগঠনের সাবেক এবং বর্তমান কমিটির নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক যুক্তরাজ্যে বসবাসরত কানাইঘাটের নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন। 

সংগঠনের সেক্রেটারী জাকারিয়া সিদ্দিকীর সঞ্চালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ মাওলানা মাহবুবুর রাহমান খান। 

প্রথম পর্বে সভাপতির স্বাগতিক বক্তব্যের পর বিগত দুই বৎসরের রিপোর্ট পেশ করেন সেক্রেটারী জাকারিয়া সিদ্দিকী এবং আর্থিক রিপোর্ট পেশ করেন ট্রেজারার এমাদ উদ্দীন রানা। 


দ্বিতীয় পর্বে (২০২৪- ২০২৬) সেশনের নির্বাচন আনুষ্ঠিত হয়। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে ছিলেন হাফিজ মাওলানা আবু সাঈদ। নির্বাচন কমিশনার সদস্য হিসেবে কানাইঘাট এসোসিয়েশন ইউকের প্রতিষ্ঠাতা সেক্রেটারী মখলিছুর রাহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা ও ঢাকাস্থ জালালাবাদ এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি সিরাজুল ইসলাম, সাবেক বিচারপতি ব্যারিষ্টার কুতুব উদ্দীন আহমদ শিকদার এমবিই, সংগঠনের সাবেক সভাপতি ইজ্জাত উল্লাহ, সাবেক সেক্রটারী সাদেকুল আমীন ও সাবেক সেক্রেটারী মখলিছুর রহমান (জুনিয়র) নির্বাচন পরিচালনা করেন। 

উৎসবমুখর পরিবেশে উপস্থিত সদস্যদের প্রত্যক্ষ ভোটে (২০২৪-২৬) সেশনের দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী আনিসুল হক, সেক্রেটারী নির্বাচিত হয়েছেন ব্যাংকার আহমেদ ইকবাল চৌধুরী এবং ট্রেজারার  নির্বাচিত হয়েছেন এমাদ উদ্দিন রানা। 

উল্লেখ্য, ইউকে বসবাসরত কানাইঘাটবাসীর সবপ্রাচীন ও সর্ববৃহৎ সংগঠন ‘কানাইঘাট এসোসিয়েশন ইউকে’ ১৯৮৫ সালে প্রতিষ্ঠার পর থেকে কানাইঘাটের গণমানুষের সাথে সুখে দুঃখে অত্যন্ত নিবিড় ভাবে জড়িত।



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়