Saturday, September 28

আম্পায়ারিং ছাড়ার ঘোষণা দিলেন আলিম দার

 


দীর্ঘ প্রায় ২৫ বছরের আম্পায়ারিং ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন আলিম দার। বিশ্বের সবচেয়ে সম্মানিত আম্পায়ারদের একজন এবং আইসিসি আম্পায়ার অফ দ্য ইয়ার ডেভিড শেফার্ড ট্রফির তিনবারের বিজয়ী আলিম দার পিসিবির ২০২৪-২৫ মৌসুমের শেষে অবসর নেবেন।

১৯৯৮-৯৯ কায়েদ-ই-আজম ট্রফিতে প্রথম-শ্রেণীর আম্পায়ারিংয়ে অভিষেক হওয়ার আগে ৫৬ বছর বয়সী আলিম ১৯৮৬ থেকে ১৯৯৮ সালের মধ্যে ১৭টি প্রথম-শ্রেণীর এবং ১৮টি লিস্ট-এ ম্যাচের খেলেন। ২০০৩ থেকে ২০২৩ সাল পর্যন্ত তিনি আম্পায়ারদের আইসিসি এলিট প্যানেলে দায়িত্ব পালন করেন।

আজ পর্যন্ত, আলিম দার রেকর্ড-ব্রেকিং ১৪৫ টেস্ট, ২৩১ ওয়ানডে ম্যাচ, ৭২টি টি-টোয়েন্টি, ৫টি উইমেন্স টি-টোয়েন্টি, ১৮১টি প্রথম-শ্রেণীর ম্যাচ এবং ২৮২টি লিস্ট-এ ম্যাচে দায়িত্ব পালন করেছেন। খেলাধুলায় আলিম দারের অবদান এই সংখ্যার বাইরেও প্রসারিত, তার পেশাদারিত্ব তাকে বিশ্বব্যাপী একজন প্রিয় ব্যক্তিত্ব করে তুলেছে।

অবসর ঘোষণার বিবৃতিতে আলিম দার বলেছেন, ‘প্রায় ২৫ বছর ধরে আম্পায়ারিং আমার জীবন হয়েছে এবং আমি এই প্রজন্মের সেরা খেলোয়াড়দের সাথে কিছু সবচেয়ে আইকনিক ম্যাচ পরিচালনা করার বিশেষাধিকারকে লালন করেছি। আমার পুরো ক্যারিয়ার জুড়ে, আমি ক্রীড়াঙ্গনের সর্বোচ্চ মান বজায় রাখার চেষ্টা করেছি, এবং বিশ্বের সেরা ম্যাচ কর্মকর্তাদের সাথে কাজ করা সম্মানের বিষয়। তবে, সমস্ত দুর্দান্ত যাত্রার শেষ পর্যন্ত শেষ হতে হবে।’

‘যদিও আমি এই মৌসুমে দায়িত্ব পালন চালিয়ে যাব, এটিই হবে আমার শেষ। আমি পরবর্তী প্রজন্মের ম্যাচ অফিসিয়ালদের মেন্টরিং এবং সমর্থন করতে প্রতিশ্রুতিবদ্ধ এবং এই মহৎ পেশায় যারা ক্যারিয়ার গড়ছেন তাদের নির্দেশনা দেওয়ার জন্য আমি সবসময় উপলব্ধ থাকব।’


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়