Thursday, September 26

সেনাকর্মকর্তা তানজীম হত্যায় দুই মামলা, আসামি ২৫


কানাইঘাট নিউজ ডেস্ক:

কক্সবাজারের চকরিয়ায় লেফটেন্যান্ট তানজীম ছারোয়ার নির্জনকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় দুইটি মামলা হয়েছে। মামলার আসামি ২৫ জন, নাম উল্লেখ করা হয়েছে ১৭ জনের। বুধবার মধ্যরাতে পৃথক আইনে মামলা দুইটি করা হয়েছে।

গত সোমবার রাত ৩টার দিকে ডুলাহাজরা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া এলাকায় অভিযানের সময় ডাকাতের ছুরিকাঘাতে প্রাণ হারান ২৩ বছর বয়সী সেনাকর্মকর্তা তানজিম ছারোয়ার নির্জন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের ভূঁইয়া জানান, বুধবার মধ্যরাতে সেনাবাহিনীর ফাঁসিয়াখালী ক্যাম্পের সিনিয়র ওয়ারেন্ট অফিসার আব্দুল্লাহ আল হারুনুর রশিদ বাদী হয়ে ডাকাতি  হত্যার ঘটনায় একটি এবং পুলিশের উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেন বাদী হয়ে অস্ত্র আইনে আরেকটি মামলা করেছেন।

ওসি বলেনমামলা দুইটিতে ১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আসামি করা হয়েছে আট জনকে।  পর্যন্ত এজাহারভুক্ত ছয় আসামিকে গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী। তারা হলেনমোবাবুল প্রকাশ বাবুল ডাকাত (৪৪), মোহেলাল উদ্দিন (৩৪), মোআরিফ উল্লাহ (২৫), মোআনোয়ার হাকিম (২৮), মোজিয়াবুল করিম (৪৫ মোহোসেন (৩৯) তাদের সবার বাড়ি চকরিয়া উপজেলায়।

এই ছয়জনের মধ্যে বাবুল প্রকাশ লেফটেন্যান্ট তানজিমকে ছুরিকাঘাত করার প্রাথমিক স্বীকারোক্তি দিয়েছেন বলে জানানো হয়েছিল আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে।

আইএসপিআর জানায়রাতে পূর্ব মাইজপাড়া গ্রামে ডাকাতির খবর আসে। ঘণ্টাখানেকের মধ্যে চকরিয়া আর্মি ক্যাম্পের সদস্যরা সেখানে পৌঁছান। অভিযানের সময় সাত-আটজনের ডাকাত দলটির কয়েকজনকে তাড়া করেন লেফটেন্যান্ট নির্জন।  সময় ডাকাতরা নির্জনের ঘাড়ে ছুরিকাঘাত করলে প্রচুর রক্তক্ষরণ শুরু হয়। তাৎক্ষণিকভাবে তাকে মালুমঘাট মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

অভিযানের সময় যৌথ বাহিনীর সদস্যরা রেজাউল করিমের বাড়ি  আশপাশের এলাকা থেকে ছয়জন ডাকাতকে আটক করে। এছাড়া দুটি দেশীয় আগ্নেয়াস্ত্রবিভিন্ন ধরনের ১১টি গুলিহত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ছুরিএকটি পিকআপ এবং একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

সেনাকর্মকর্তা নির্জনের জন্ম টাঙ্গাইলে। তিনি পাবনা ক্যাডেট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। এরপর তিনি মিলিটারি একাডেমি থেকে ৮২তম দীর্ঘমেয়াদি কোর্সের সঙ্গে কমিশন লাভ করেন।

ওসি মঞ্জুর কাদের ভূঁইয়া বলেনগ্রেপ্তার ছয় আসামিকে বুধবার রাতে পুলিশ আদালতে পাঠিয়েছে। এজাহারভুক্ত অন্য আসামি  অজ্ঞাতদের শনাক্ত করে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

সূত্র: ঢাকাটাইমস


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়