Sunday, September 29

বাদ নয়, সংশোধন হচ্ছে সাইবার সিকিউরিটি আইন

 


আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, সাইবার সিকিউরিটি আইন একেবারে বাদ দেওয়া যাবে না। এই আইনটির সংশোধন করা হবে। সাইবার সিকিউরিটি আইনসহ বিগত স্বৈরাচার সরকার গণবিরোধী যেসব আইন করেছে সেগুলো বাদ দেওয়া হবে।

রোববার রাজধানীর এনজিও বিষয়ক ব্যুরোতে ‘স্বচ্ছতা ও জবাবদিহি সুশাসন প্রতিষ্ঠায় তথ্য অধিকার: এনজিওদের সহায়ক ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

আসিফ নজরুল বলেন, সাইবার সিকিউরিটি আইন দ্রুত সংশোধন বা রিফর্ম করা হবে। স্পিচ অফেন্স বাদ দেবো কিন্তু কম্পিউটার অফেন্সিভ কাজ বাদ দেওয়া যাবে না। কোনো কম্পিউটার হ্যাক করে কারো মানহানি করলে এটা বাদ দেওয়া যায় না।

তথ্য অধিকার আইন প্রসঙ্গে তিনি বলেন, আগে মানুষ গুম ও খুন করা হয়েছে কিন্তু কোনো তথ্য পায়নি। তথ্য জানার অধিকার সবার থাকতে হবে।

আই সোশ্যালের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. অনন্য রায়হানের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন- নির্বাচন ব্যবস্থা সংস্কার কমিশনের প্রধান বদিউল আলম মজুমদার, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান, তথ্য অধিকার ফোরামের আহ্বায়ক শাহীন আনাম, এনজিও বিষয়ক ব্যুরোর পরিচালক মো. আনোয়ার হোসেন, মন্ত্রী পরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মো. মাহমুদুল হোসাইন খান, তথ্যপ্রযুক্তি বিভাগের সচিব শীষ হায়দার চৌধুরী প্রমুখ।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়