Sunday, September 1

গাজায় ইসরায়েলি হামলায় আরও ৮৯ জন নিহত


ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি হামলায় আরও ৮৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে অবরুদ্ধ ভূখণ্ডটিতে নিহতের সংখ্যা দাড়িয়েছে প্রায় ৪০ হাজার ৭০০। অব্যাহত হামলায় এ পর্যন্ত আহত হয়েছেন ৯৪ হাজারের বেশি। শনিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা আনাদোলু।

প্রতিবেদনে বলা হয়েছে, গাজা উপত্যকায় ইসরায়েলের হামলায় আরও অন্তত ৮৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে গত বছরের অক্টোবর থেকে চলে আসা হামলায় এ পর্যন্ত মোট নিতত ৪০ হাজার ৬৯১ জনে পৌঁছেছে। হামলায় অন্তত ৯৪ হাজার ৬০ জন ব্যক্তি আহত হয়েছেন। শনিবার অবরুদ্ধ এই ভূখণ্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় এসব তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি বাহিনীর অব্যাহত আগ্রাসনে ৮৯ জন নিহত এবং আরও ২০৫ জন আহত হয়েছেন। অনেক মানুষ এখনও ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়ে আছেন। উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছেন না।

ফিলিস্তিনি স্বাস্থ্য কর্তৃপক্ষ মনে করছে, গাজা উপত্যকা জুড়ে ধ্বংস হওয়া বাড়ির ধ্বংসস্তূপের নিচে এখনও ১০ হাজারেরও বেশি লোক নিখোঁজ রয়েছেন।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন হামলার পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে। ইসরায়েলি এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়