Monday, September 9

ফেনী ও নোয়াখালীতে কানাইঘাটের প্রবাসীদের ত্রাণসহায়তা


কানাইঘাট নিউজ ডেস্ক :

য়াবহ বন্যায় আক্রান্ত ফেনী ও নোয়াখালী জেলার কিছু এলাকার মানুষের পাশে ত্রাণ সহযোগিতা নিয়ে দাঁড়িয়েছেন সিলেটের কানাইঘাট উপজেলার বিভিন্ন দেশে থাকা প্রবাসীরা,বিশেষ করে সংযুক্ত আরব আমিরাতে থাকা প্রবাসীরা।

বন্যা দুর্গত এলাকার মানুষকে সহযোগিতা করার জন্য সংযুক্ত আরব আমিরাতে কানাইঘাটের প্রবাসীরা ফান্ড কালেকশন করে।

সম্প্রতি সেই ফান্ড থেকে ফেনীর সোনাগাজী ও দাগনভুঞা উপজেলা এবং নোয়াখালীর সেনবাগ ও সোনাইমুড়ি উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষজনের মধ্যে নগদ অর্থ সাহায্য বিতরণ করা হয়।

কানাইঘাট প্রবাসী সমাজ কল্যাণ পরিষদ, ইউএই এর ব্যানারে বন্যা দুর্গত মানুষের জন্য এই ফান্ড সংগ্রহ করা হয়। এই সংস্থার সদস্যরা ছাড়াও দুবাই, আবুধাবী-সহ সংযুক্ত আরব আমিরাতে থাকা কানাইঘাট কমিউনিটির অনেকে প্রবাসীও এই ফান্ডে সহযোগিতার হাত প্রসারিত করেন।

কানাইঘাট প্রবাসী সমাজ কল্যাণ পরিষদ, ইউএই এর পক্ষ থেকে ত্রাণ সহযোগিতার নগদ অর্থ নিয়ে ফেনী ও নোয়াখালীতে যান এই সংস্থার দুই প্রতিনিধি সেলিম উদ্দিন ও হেলাল আহমদ, যারা এই সমিতির বর্তমান কার্যনির্বাহী কমিটির পদবীধারী। কানাইঘাটের গণ্যমান্য কিছু ব্যক্তি এবং বন্যা দুর্গত এলাকার স্থানীয় কিছু গণ্যমান্য লোক কানাইঘাট প্রবাসী সমাজ কল্যাণ পরিষদ, ইউএই এর ত্রাণ বিতরণ কার্যক্রমের সময় উপস্থিত ছিলেন।

তাদের মধ্যে ছিলেন কানাইঘাটের বিশিষ্ট আলেমে দ্বীন ও শিক্ষাবিদ সিলেট পাঠানটুলা জামেয়া ইসলামিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা সৈয়দ ফয়জুল্লাহ বাহার, কানাইঘাট পেশাজীবি ফোরামের সভাপতি মাস্টার ফয়সল আহমদ, কবি সরওয়ার ফারুকী, ছাত্রনেতা মারুফ আহমদ চৌধুরী ও মিজানুর রহমান প্রমুখ।

সৈয়দ ফয়জুল্লাহ বাহার বলেন, কানাইঘাট প্রবাসী সমাজ কল্যাণ পরিষদ, ইউএই এবং সেই সাথে সংযুক্ত আরব আমিরাতে থাকা প্রবাসীরা আর্থ-মানবতার সেবায় যে ভূমিকা পালন করে যাচ্ছে, তা সর্বত্র প্রশংসিত হচ্ছে। সংযুক্ত আরব আমিরাতে থাকা কানাইঘাটের প্রবাসীদের সহযোগিতার হাত কানাইঘাটের গণ্ডি পেরিয়ে নোয়াখালী ও ফেনীতে পৌছে গেছে, এজন্য তাদেরকে বিশেষ ধন্যবাদ। তিনি অন্যান্য দেশে থাকা প্রবাসীদেরও মানবিক কার্যক্রমের প্রশংসা করেন।

কানাইঘাট প্রবাসী সমাজ কল্যাণ পরিষদ, ইউএই এর ত্রাণ বিতরণ কার্যক্রম সুন্দরভাবে সম্পন্ন হওয়ায় শুকরিয়া জ্ঞাপন করেন এই সংস্থার সভাপতি মো: জুনেইদ আহমদ। তিনি বলেন, আর্থ-সামাজিক কার্যক্রমে এই সংস্থা সব সময় সক্রিয় ভুমিকা পালন করবে। বন্যা দুর্গত ফেনী ও আশপাশ জেলার মানুষের পাশে দাঁড়ানোর জন্য তিনি বিত্তবানদের প্রতি আহ্বান জানান।( বিজ্ঞপ্তি)


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়