Tuesday, August 13

ট্রাম্পের সরাসরি সাক্ষাৎকার নেবেন ইলন মাস্ক

 


মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাক্ষাৎকার নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যম এক্স (সাবেক টুইটার) এর মালিক ইলন মাস্ক। স্থানীয় সময় সোমবার রাত ৮টায়  সাক্ষাৎকারটি এক্স প্ল্যাটফর্মে সরাসরি সম্প্রচারিত হওয়ার কথা রয়েছে।

ধারণা করা হচ্ছে, এই সাক্ষাৎকার দেশটির প্রেসিডেন্ট নির্বাচন ঘিরে চলমান উত্তপ্ত প্রচারণায় ঘি ঢালবে। ফলে দেশটির উত্তপ্ত রাজনৈতিক অঙ্গনে আরো তোলপাড় তৈরি হবে। সাক্ষাৎকারটি রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ট্রাম্পের পড়ন্ত জনপ্রিয়তাকে চাঙা করতেও সহায়তা করবে।

সাম্প্রতিক কিছু জরিপে দেখা গেছে, ট্রাম্পের জনপ্রিয়তাকে ছাড়িয়ে গেছেন ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস। গত কয়েক সপ্তাহে তিনি কয়েকটি সফল নির্বাচনী সভা করেছেন। এতে করে ভোটারদের কাছে ট্রাম্প কিছুটা মলিন হয়ে পড়েন। তবে মাস্কের এক্স প্ল্যাটফর্মে এই সাক্ষাৎকারের মাধ্যমে ট্রাম্প নতুন ভোটারদের কাছে পৌঁছানোর চেষ্টা করবেন বলে ধারণা করা হচ্ছে। 

জানা গেছে, সাক্ষাৎকারটি সরাসরি সম্প্রচার করার ক্ষেত্রে কিছু প্রযুক্তিগত চ্যালেঞ্জ থাকতে পারে, যা নিয়ে মাস্ক নিজেই উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি জানান, সাক্ষাৎকারের আগে কিছু সিস্টেম উন্নতির জন্য পরীক্ষা চালানো হবে।

ট্রাম্পের নির্বাচনী প্রচারণা শিবির থেকে জানানো হয়েছে, এক্স প্ল্যাটফর্মে এই সাক্ষাৎকারটি সরাসরি সম্প্রচার করার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ট্রাম্পের এক্স অ্যাকাউন্টটি ২০২১ সালের কংগ্রেস ভবনে হামলার পর স্থগিত করা হয়েছিল, তবে মাস্কের প্ল্যাটফর্মটি কেনার পর তা পুনরায় চালু করা হয়। যদিও ট্রাম্প সেই অ্যাকাউন্টটি খুব বেশি ব্যবহার করেননি, বরং নিজের তৈরি সোশ্যাল ট্রুথ প্ল্যাটফর্মেই বেশি সক্রিয় ছিলেন।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়