Monday, August 12

প্রধান উপদেষ্টার কাছে এবি পার্টির ১০ দফা দাবি ও পরামর্শ হস্তান্তর


অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার কাছে ধর্মীয় সংখ্যালঘুদের ওপর নির্যাতনের অভিযোগ তদন্তে বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠনের পরামর্শসহ ১০ দফা দাবি জানিয়েছে এবি পার্টি।

সোমবার সন্ধ্যায় অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনুসের সঙ্গে সাক্ষাৎ করেন আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) একটি প্রতিনিধি দল।

বিচারবিভাগীয় তদন্ত কমিটি গঠনের আহ্বান জানিয়ে, প্রয়োজনে একজন হিন্দু ধর্মাবলম্বী বর্তমান বা সাবেক বিচারপতিকে সেই কমিশনের প্রধান করা যেতে পারে বলে মত দেন এবি পার্টির নেতৃবৃন্দ।

অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার আমন্ত্রণে এবি পার্টিসহ ৪টি রাজনৈতিক দলের নেতৃবন্দের এক যৌথ বৈঠকে এ মতামত দেন এবি পার্টি নেতারা।

এবি পার্টি প্রতিনিধিদলের নেতৃত্বে ছিলেন দলের আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী। সঙ্গে ছিলেন দলের সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু ও যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা অধ্যাপক আসিফ নজরুল, অ্যাডভোকেট আদিলুর রহমান খান ও ফরিদা আক্তার।

এর আগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস সম্পর্কে এবি পার্টির অভিমত জানতে চাওয়া হলে তারা বলেন, ‘কোনো গণপ্রজাতন্ত্রে ব্যক্তি কেন্দ্রিক দিবস বা সাধারণ ছুটি ঘোষণা অনুচিত এটা মুক্তিযুদ্ধের ঘোষণাপত্রের পরিপন্থী। এবি পার্টি মনে করে জাতীয় ব্যক্তিত্বদের অবদান স্মরণ করার আনুসাঙ্গিক ব্যবস্থা থাকতে পারে কিন্তু এই রাষ্ট্র কোনো একক ব্যক্তির অবদান নয়। কোনো ব্যক্তিকে অতিমাত্রায় পূজনীয় আকারে হাজির করলে আদতে তার অসম্মান ও পতন অনিবার্য হয়ে দাঁড়ায়।’

এবি পার্টির নেতারা আরও বলেন, এই অন্তবর্তী সরকার অন্য যেকোনো সরকারের চেয়ে ভিন্নতর। এটা একটি অসাধারণ সরকার যা গণ-অভ্যুত্থান এবং স্বৈরাচারী শাসনের পতনের পরে দায়িত্ব গ্রহণ করেছে। আলোচনা শেষে এবি পার্টি প্রধান উপদেষ্টার নিকট প্রত্যাশা, দাবি ও অঙ্গীকার সম্বলিত ১০ দফা লিখিত প্রস্তাব হস্তান্তর করেন।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়