Monday, August 5

আন্তর্জাতিক গণমাধ্যমে শেখ হাসিনার পদত্যাগের খবর যেভাবে আসছে


কানাইঘাট নিউজ ডেস্ক: 

বোন শেখ রোহানাকে নিয়ে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। আজ সোমবার (৫ আগস্ট) এ খবর প্রচারিত হয়েছে বিশ্বের বিভিন্ন সংবাদমাধ্যম। এ খবর প্রচার করে বিবিসি লিখেছে, শেখ হাসিনা ‘নিরাপদ আশ্রয়ের জন্য দেশ ছেড়েছেন। সঙ্গে শেখ রেহানাও আছেন।

রয়টার্সের প্রতিবেদন বলছে, শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ ছেড়েছেন। বাংলাদেশও ছেড়ে গেছেন।

আল জাজিরার খবরে বলা হয়েছে, একটি সামরিক হেলিকপ্টারে করে শেখ হাসিনা দেশ ছেড়েছেন। তার সরকারি বাসভবন গণভবনে হাজারো মানুষ ঢুকে পড়েছে।

এএফপির খবরে শেখ হাসিনার দেশত্যাগের বিষয়ে বলা হয়েছে, নিরাপদ আশ্রয়ের উদ্দেশে তিনি বাংলাদেশ ছেড়েছেন। সাধারণ মানুষের গণভবনে ঢুকে পড়ার বিষয়টিও এসেছে তাদের খবরে।

ভারতীয় বাংলা সংবাদমাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বোন রেহানাকে নিয়ে ঢাকার বাসভবন তথা ‘গণভবন ছেড়েছেন। তাকে কপ্টারে করে ‘নিরাপদ আশ্রয়ের উদ্দেশে পাঠানো হয়েছে। বাংলাদেশ বিমানবাহিনীর হেলিকপ্টারটি ত্রিপুরার রাজধানী আগরতলার উদ্দেশ্যে উড়িয়ে নিয়ে গিয়েছেন এয়ার কমোডর আব্বাস।

একটি সূত্রের উল্লেখ করে সংবাদমাধ্যমটি লেখে, বাংলাদেশের সেনাবাহিনীর তরফে প্রধানমন্ত্রী হাসিনাকে সময় বেঁধে দেয়া হয় ইস্তফা দেয়ার জন্য। ৪৫ মিনিট সময় তাকে দেয়া হয়েছিল বলে একটি সূত্রের দাবি। তবে অন্য একাধিক সূত্রের দাবি, পুরো বিষয়টিই হয়েছে সেনাবাহিনী এবং দিল্লির সঙ্গে আলোচনার সাপেক্ষে। তার পরেই হাসিনা ইস্তফা দিয়েছেন।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়