Monday, August 5

শেখ হাসিনার পদত্যাগে কানাইঘাটে আনন্দ মিছিল


নিজস্ব প্রতিবেদক ::

বৈষম্যবিরোধী আন্দোলনের একদফা দাবিতে শিক্ষার্থী-জনতার তোপের মুখে পড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশত্যাগের খবরে কানাইঘাটে বিজয় মিছিল করেছেন ছাত্র-জনতা সহ বিভিন্ন রাজনৈতিক দলের শত শত নেতাকর্মীরা। 

কানাইঘাট বাজারে মিছিলের পর বিক্ষুদ্ধরা উত্তর বাজারে অবস্থিত আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে হামলা ও ভাংচুর এবং উপজেলা প্রশাসন চত্ত্বরে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরাল ভাংচুর করে। 

এছাড়াও কানাইঘাট পূর্ব বাজারে অবস্থিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের নীচ তলায় নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালে ভাংচুর করা হয়। অপরদিকে সড়কের বাজারে আওয়ামী লীগের নেতাকর্মীদের মালিকানাধীন কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করার খবর পাওয়া গেছে।

এ সময় বিএনপি-জামায়াতের নেতৃবৃন্দ সরকারি স্থাপনা সহ কোথাও হামলা ও ভাংচুর করতে নিষেধ করেন তাদের দলের নেতাকর্মীদের শান্ত থাকার জন্য আহবান জানান। এসব আনন্দ মিছিল থেকে রাজনৈতিক দলের নেতাকর্মী ও ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়ি-ঘর স্থাপনায় কোন ধরনের হামলা না করার জন্য নির্দেশ দেয়া হয়।

থেমে থেমে সন্ধ্যা পর্যন্ত উপজেলায় কানাইঘাট বাজার, গাছবাড়ী বাজার, সড়কের বাজার, মুলাগুল বাজার, সুরইঘাট বাজার, চতুল বাজার, রাজাগঞ্জ বাজার, বোরহান উদ্দিন বাজার সহ বিভিন্ন এলাকায় শেখ হাসিনা সরকারের পতনের পর বিএনপি, জামায়াত, জমিয়ত, খেলাফত মজলিসের নেতাকর্মীদের পাশাপাশি ছাত্র-জনতা সহ সর্বস্তরের জনগণ আনন্দ মিছিল করেছে। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়