Monday, August 5

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা রিয়াজুল রিজু গুলিবিদ্ধ


কানাইঘাট নিউজ ডেস্ক:

বৈষম্যরিবোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের ডাকা অসহযোগ আন্দোলনের মধ্যে গুলিবিদ্ধ হয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা রিয়াজুল রিজু। রবিবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাব এলাকায় এ ঘটনা ঘটে। টাঙ্গাইলের একটি হাসপাতালে চিকিৎসা শেষে বর্তমানে ডাক্তারের পরামর্শে বাসায় অবস্থান করছেন।

জানা গেছে, এদিন দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের পাশে বন্ধুদের সঙ্গে দাঁড়িয়েছিলেন ‘বাপজানের বায়োস্কোপ’ সিনেমার পরিচালক রিজু। সেখানে হঠাৎ শিক্ষার্থীদের ধাওয়া দেয় পুলিশ। এসময় পুলিশের ছোড়া গুলিতে (ছররা গুলি) আহত হয়েছেন এই পরিচালক। তাঁর শরীরের চারটি স্থানে ছররা গুলি লাগে।

সংবাদমাধ্যমে রিজু বলেন, ‘আমি পরিচালনার পাশাপাশি সাংবাদিকতা করি। যে কারণে টাঙ্গাইলে অনেক সাংবাদিক বন্ধুবান্ধব আছেন। তাঁদের সঙ্গেই কথা হচ্ছিল। পাশেই কিছুটা দূরে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হচ্ছিল। অনেক শব্দ পাচ্ছিলাম। হঠাৎ শিক্ষার্থীরা দৌড়াতে শুরু করে। এমন সময় পুলিশের ছোড়া গুলি এসে আমার শরীরে লাগে। কিছু বুঝে ওঠার আগেই মাথায়, কানে, গলায় ও কাঁধে চারটি গুলি লেগেছে।’

তিনি আরও বলেন, ‘আমি শুরু থেকেই শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনের সঙ্গে সায় দিয়েছি। কিন্তু এখানে নিরপরাধ শিক্ষার্থীদের ওপর গুলি করছে দেশের রাষ্ট্রব্যবস্থা। যে রাষ্ট্র শিক্ষার্থীদের বুকে নির্বিচার গুলি চালানোর অনুমতি দেয়, সেই সরকার চাই না। এটা স্বাধীন কোনো দেশ হতে পারে না। আমি শিক্ষার্থীদের সঙ্গে আছি। রক্ত যখন দিয়েছি, রক্ত আরও দেব, তবুও এই বুকে গুলি বন্ধ হোক।’

তরুণ নির্মাতা রিজু তার প্রথম সিনেমা ‘বাপজানের বায়োস্কোপ’ বানিয়ে ২০১৫ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয় করেছেন। সেরা চলচ্চিত্রের পুরস্কারসহ তাঁর প্রথম ছবি আটটি ক্যাটাগরিতে পুরস্কার জয় করেন। পরে তিনি ‘ব্ল্যাক লাইট’ সহ দুটি সিনেমার শুটিং শুরু করেন।



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়