Saturday, August 17

বাসসের প্রধান সম্পাদক ও এমডি হলেন মাহবুবব মোর্শেদ


বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক হিসেবে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন লেখক ও সাংবাদিক মাহবুব মোর্শেদ।

আজ শনিবার (১৭ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আব্দুল্লাহ আরিফ মোহাম্মদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই নিয়োগের কথা জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, এ নিয়োগের শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

মাহবুব মোর্শেদের জন্ম ১৯৭৭ সালে ২৯ জানুয়ারি রংপুরে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়েছেন প্রত্নতত্ত্ব নিয়ে। তিনি একাধারে লেখক, গল্পকার, ঔপন্যাসিক ও সাংবাদিক। ২০০৬ সালে তার গল্পগ্রন্থ ‘ব্যক্তিগত বসন্তদিন’ প্রকাশ হয় কাগজ প্রকাশনী থেকে। ২০১০ সালে ভাষাচিত্র থেকে প্রকাশিত হয়েছে উপন্যাস ‘ফেস বাই ফেস’। ২০১১ সালে ঐতিহ্য থেকে প্রকাশিত হয়েছে গল্পগ্রন্থ ‘দেহ’। গল্প-উপন্যাস রচনা ছাড়াও তিনি একসময় বিচিত্র বিষয়ে ব্লগ লিখতেন।

এর আগে পৃথক প্রজ্ঞাপনে বাসসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক পদে আবুল কালাম আজাদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়।

এছাড়াও এদিন বাংলা অ্যাকাডেমি ও শিল্পকলা অ্যাকাডেমির মহাপরিচালক এবং বাংলাদেশে কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান, জাতীয় গ্রন্থ কেন্দ্রের পরিচালক, কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশনের প্রথম সচিব (প্রেস) ও স্মার্ট বাংলাদেশ টাস্কফোর্সের নির্বাহী কমিটির প্রধান পরামর্শকের নিয়োগ বাতিল করা হয়।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়