Thursday, August 22

উত্তর-পূর্বাঞ্চলে বন্যা: কন্ট্রোল রুম খুলেছে পানি উন্নয়ন বোর্ড


কানাইঘাট নিউজ ডেস্ক:

দেশের উত্তর-পূর্বাঞ্চলে আকস্মিক বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এ অবস্থায় কন্ট্রোল রুম খুলেছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রে।

পানিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা দীপংকর বরের পাঠানো বার্তায় এ তথ্য জানানো হয়েছেকন্ট্রোল রুমের নম্বরগুলো হচ্ছে- ০১৩৩ ১৮২৩৪ ৯৬২, ০১৭৬৫ ৪০৫৫৭৬, ০১৫৫ ৯৭২৮১৫৮, ০১৬৭৪৩৫৬২০৮ এবং ইমেইল: ffwcbwdb@gmail.com এবং ffwc05@yahoo.com


এছাড়া পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উত্তর-পূর্বাঞ্চলের দপ্তরসমূহের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে বলে বার্তায় জানানো হয়েছে।

বুধবার সিলেট, কুমিল্লা, নোয়াখালী অঞ্চল ও পার্বত্য চট্টগ্রামে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে হঠাৎ বন্যা দেখা দেয়।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব কে এম আলী রেজা জানিয়েছেন, সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জ, ফেনী, চট্টগ্রাম, নোয়াখালী, কুমিল্লা ও খাগড়াছড়ি জেলা বন্যাকবলিত হয়েছে। দেশের উত্তর-পূর্বাঞ্চল ও পূর্বাঞ্চলের প্রধান নদীগুলোর পানি এই মুহূর্তে বাড়ছে।

কুশিয়ারা, মনু, ধলাই, খোয়াই, মুহুরী, ফেনী, হালদা নদীর পানি সাতটি স্টেশনে বিপৎসীমার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে জানিয়ে আলী রেজা বলেন, “বন্যা আরো নতুন নতুন অঞ্চলে বিস্তৃত হতে পারে।”

ফেনী, নোয়াখালী ও কুমিল্লা অঞ্চলে গতকাল হঠাৎ বন্যা পরিস্থিতি তীব্র আকার ধারণ করে। সবচেয়ে ভয়াবহ অবস্থা দাঁড়িয়েছে ফেনীর ফুলগাজী, পরশুরাম ও ছাগলনাইয়া উপজেলায়। বন্যার পানিতে তলিয়ে গেছে বাড়িঘর, রাস্তাঘাট, ফসলি জমি। হাজারো মানুষ পানিবন্দি অবস্থায় রয়েছে এসব জায়গায়। এমন পরিস্থিতিতে এসব এলাকা পুরোপুরি বিদ্যুৎহীন হয়ে পড়েছে। বন্ধ হয়ে গেছে মোবাইল নেটওয়ার্কও।

সূত্র: ঢাকাটাইমস


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়