Saturday, August 17

হাইতিতে কারাগার থেকে পালানোর সময় ১২ আসামি নিহত

 


ক্যারিবীয় দ্বীপরাষ্ট্র হাইতির একটি কারাগার থেকে পালানোর সময় ১২ জন আসামি নিহত হয়েছেন।

শুক্রবার (১৬ আগস্ট) সেন্ট-মার্কের একটি কারাগারে এই ঘটনা ঘটেছে। এটি রাজধানী থেকে প্রায় ৫৫ মাইল (৮৮ কিলোমিটার) উত্তরে অবস্থিত।

সেন্টমার্ক শহরের মেয়র জানান, হাইতিতে চলমান গ্যাং সহিংসতার কারণে দীর্ঘায়িত মানবিক সংকটের মধ্যে সাম্প্রতিক মাসগুলোতে ঘটা এ ধরনের তৃতীয় ঘটনা এটি।

রাষ্ট্রীয় প্রসিকিউটর ভেনসন ফ্রাঙ্কোইস জানান, শুক্রবার বিকেলে কারাগারের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। সেখানে প্রায় ৫৪০ বন্দি রয়েছেন। স্থানীয়দের পলাতকদের বিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছে বলেও জানান তিনি।

তিনি আরো জানান, পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে আছে। তবে ফলাফল বিপর্যয়কর। পুলিশের সব আবাসস্থল পুড়ে গেছে। সংরক্ষণাগারগুলোও পুড়ে গেছে। আসামিরা তাদের সেল ছাড়া সবকিছুই পুড়িয়ে দিয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এ ঘটনার ভিডিওগুলোতে দেখা গেছে, কারাবন্দিরা দেয়ালের ওপর উঠছে এবং কাঁটাতার দিয়ে ঘেরা দেয়ালের ওপাশ থেকে ধোঁয়া বের হচ্ছে। একটি বিকট বিস্ফোরণের শব্দ এবং আগুনও দেখা গেছে ভিডিওতে।

স্থানীয় সরকারি কর্মকর্তা ওয়াল্টার মন্টাস জানিয়েছেন, বন্দিরা বেশকিছু দিন ধরে খাবারের সঙ্কটে ভুগছেন। এতে ভয়ানক স্বাস্থ্য পরিস্থিতির মুখে পড়েন তারা। এমন পরিস্থিতির মধ্যেই কারাগার থেকে পালান বন্দিরা।

এ ঘটনা সম্পর্কে হাইতির জাতীয় পুলিশ বিভাগ তাৎক্ষণিকভাবে কোনও মন্তব্য করেনি।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়