Thursday, August 29

হলি আর্টিজানে জঙ্গি হামলা নিয়ে বানানো সেই সিনেমা মুক্তি পাচ্ছে

 

২০১৬ সালে গুলশান-২ নম্বরে হলি আর্টিজান বেকারিতে ভয়ংকর জঙ্গি হামলা এবং হতাহতের ঘটনা মনে উঠলে এখনো গা শিউরে ওঠে। সেই ঘটনা নিয়ে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর বানানো সিনেমা ‘শনিবার বিকেল’ পাঁচ বছর ধরে আটকে আছে চলচ্চিত্র সেন্সর বোর্ডে। সেটিকে মুক্তির অনুমতি দেয়নি শেখ হাসিনার সরকার।

তবে সাবেক এই প্রধানমন্ত্রীর পদত্যাগের পর বদলে গেছে দেশের পরিস্থিতি। ফলে মুক্তির আলো দেখতে চলেছে মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’। গণমাধ্যমকে এই সুসংবাদ দিয়েছেন সিনেমাটির প্রযোজক জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ। তিনি জানিয়েছেন, আগামী নভেম্বরে মুক্তি পেতে পারে ‘শনিবার বিকেল’।

আবদুল আজিজ বলেন, ‘দেশের চলমান পরিস্থিতিতে আমরা এখনই সিনেমাটি মুক্তি দিতে চাই না। সব ঠিক থাকলে আগামী নভেম্বরে দেশের দর্শক সিনেমাটি দেখতে পারবেন।’

২০১৯ সালে নির্মিত হয় ‘শনিবার বিকেল’। সে সময় সেন্সরে পাঠালে সিনেমাটি আটকে দেওয়া হয়। পরে হাইকোর্টে আপিল করেন নির্মাতারা। এরপর ছাড়পত্র পেলেও সিনেমা থেকে কিছু দৃশ্য ছেটে ফেলতে বলা হয়। তাতে রাজি হলেও পরবর্তীতে সিনেমাটির প্রদর্শনীর ওপর নিষেধাজ্ঞা দেয় আওয়ামী লীগ সরকার।

প্রযোজক আবদুল আজিজ জানিয়েছেন, তখন যে দৃশ্যগুলো ছেঁটে ফেলতে বলা হয়েছিল, এখন তারা সেগুলো রাখতে চান সিনেমায়। সেভাবেই নতুন করে আবার সেন্সর বোর্ডে জমা দেবেন ‘শনিবার বিকেল’। সেন্সরের চূড়ান্ত নির্দেশনা এলে সিনেমাটি মুক্তি পেতে আর কোনো বাধা থাকবে না।

‘শনিবার বিকেল’-এ অভিনয় করেছেন বিভিন্ন দেশের শিল্পী। এর মধ্যে আছেন বাংলাদেশের জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশীদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চ্যাটার্জি, ফিলিস্তিনের ইয়াদ হুরানিসহ অনেকে।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়