Monday, August 5

উসকানি-লুটপাট-সাম্প্রদায়িক হামলায় জড়াবেন না: নাহিদ ইসলাম


কানাইঘাট নিউজ ডেস্ক:

উসকানি-লুটপাট ও সাম্প্রদায়িক হামলায় না জড়াতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম।

সোমবার সন্ধ্যায় একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে সাক্ষাৎকারে এ আহ্বান জানান তিনি। এসময় সারজিস আলম, হাসনাত আব্দুল্লাহসহ আরও সাত সমন্বয়ক উপস্থিতএক প্রশ্নের উত্তরে নাহিদ বলেন, বিপ্লবী ছাত্রজনতার প্রতি আহ্বান জানাচ্ছি যাতে তারা শান্তিপূর্ণভাবে ঢাকায় রাজপথে অবস্থান করে। আমাদের চূড়ান্ত ঘোষণা না আসা পর্যন্ত তারা শান্তিপূর্ণভাবে রাজপথে অবস্থান করে। যেকোনো ধরনের উস্কানি সাম্প্রদায়িক হামলা এবং লুটতরাজ না করে। আমাদের রাষ্ট্রীয় সম্পদ রক্ষা করতে হবে। এই দেশ এবং রাষ্ট্রীয় সম্পদ এখন সব কিছুর মালিক এদেশের জনগণ। সবার প্রতি আহবান থাকবে যাতে এই সুযোগে কেউ লুটপাটের সুযোগ না পায়। এটা রুখে দিতে হবে।

সমন্বয়করা জানান, নাগরিকদের নেতৃত্ব, সর্বস্তরের নাগরিক প্রতিনিধি এবং রাজনৈতিক নেতৃত্বের সঙ্গে আলোচনার মাধ্যমে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের প্রস্তাব তারা খুব শিগগির দেবেন।

‘আমরা যারা এই আন্দোলনে নেতৃত্ব গ্রহণ দিয়েছি তারা নাগরিক সমাজ এবং রাজনৈতিক নেতৃত্বের সাথে আলোচনায় অংশগ্রহণের মাধ্যমে আমরা একটি অন্তর্বর্তীকালীন জাতীয় সরকারের কথা ভাবছি। তবে ফ্যাসিবাদী শাসন ব্যবস্থায় যারা দেশ চালাচ্ছিল বা তাদের আদর্শের সমর্থক, তাদের কেউ এই জাতীয় সরকারের থাকতে পারবে না।

আরেক সমন্বয়ক বলেন, ছাত্রজনতা ঢাকায় থাকবে ততদিন, যতদিন তারা তাদের ভবিষ্যৎ অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছাতে না পারবে।

সূত্র: ঢাকাটাইমস


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়