Thursday, August 15

ভিসি, প্রক্টরকে শর্তসাপেক্ষে স্বপদে বহাল রাখান সিদ্ধান্ত ববি শিক্ষার্থীদের


কানাইঘাট নিউজ ডেস্ক:

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য ও প্রক্টরকে শর্তসাপেক্ষে স্বপদে বহাল রাখার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোরে সাধারণ শিক্ষার্থীরা এক উন্মুক্ত আলোচনায় এই সিদ্ধান্ত নেয়৷ একইসঙ্গে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে উত্থাপনের জন্য ২১ দফা দাবি ঠিক করেছেন।

বৃহস্পতিবার সকাল ১১টায় শিক্ষার্থীরা এই সিদ্ধান্ত নেন।

শিক্ষার্থীদের নেওয়া শর্তগুলো হলো প্রক্টরের ক্ষেত্রে যে বিচারগুলো প্রক্রিয়াধীন আছে সেগুলো দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন করতে হবে। সাধারণ শিক্ষার্থীদের কাছে তাকে ক্ষমা চাইতে হবে। আর ভিসির ক্ষেত্রে শর্তগুলো হলো তিনি উপাচার্য থাকাকালীন কোনো রাজনৈতিক দলের পদে থাকতে পারবেন না এবং যে পদে আছেন তা থেকে পদত্যাগ করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সিরাজুল ইসলাম বলেন, আমরা শিক্ষার্থীরা আমাদের দাবিগুলো প্রশাসনের কাছে জানানোর জন্য আজ বেলা ১১টায় সভার আয়োজন করি। সভায় শিক্ষার্থীদের আলোচনার পরিপ্রেক্ষিতে আমরা ২১ দফা দাবি ঠিক করেছি। এগুলোর মধ্য অন্যতম দাবিগুলো হলো দ্রুত ছাত্র সংসদ গঠন করে নির্বাচন দেওয়া, বিশ্ববিদ্যালয়ের সকল প্রকার দুর্নীতি দূর করা ও সেশনজট নিরসন করা। দাবিগুলো আমরা অতিদ্রুত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর দেব।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা সাবেক সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু বলেন, আমরা এ মুহূর্তে শর্ত সাপেক্ষে ভিসি ও প্রক্টরকে তাদের পদে রাখছি।

তিনি আরও বলেন, এক্ষেত্রে উপাচার্য তার নিজের উদ্যোগে ব্যবস্থা নিবে অন্যথায় আমরা তার পদত্যাগ দাবি করব।

সূত্র: ঢাকাটাইমস


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়