Tuesday, August 20

আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কানাইঘাটে সভা


নিজস্ব প্রতিবেদক ::

সিলেটের কানাইঘাট উপজেলার সার্বিক আইন-শৃঙ্খলা উন্নয়ন, জনসাধারণের মধ্যে শান্তি-সম্প্রীতি বজায় রাখাসহ অপরাধমূলক কর্মকান্ড দমন সংক্রান্ত এক বিশেষ আইন-শৃঙ্খলা কমিটির সভা সোমবার বিকেল সাড়ে ৩টায় উপজেলা সভা কক্ষে অনুষ্ঠিত হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিনের সভাপতিত্বে আইন-শৃঙ্খলা সংক্রান্ত বিশেষ সভায় উপস্থিত ছিলেন, কানাইঘাট সেনা ক্যাম্পের ইনচার্জ ক্যাপ্টেন সঞ্জীব ঘাগরা।


বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ, স্থানীয় গণমাধ্যমকর্মী, আলেম-উলামা, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধিদের উপস্থিতিতে সভায় সেনা ক্যাম্পের ইনচার্জ ক্যাপ্টেন সঞ্জীব ঘাগরা বলেন, দেশের বর্তমান প্রেক্ষাপটে কানাইঘাট উপজেলার আইন-শৃঙ্খলার উন্নয়ন ও মানুষদের মধ্যে সম্প্রীতি বজায় রাখতে কি কি ধরনের পদক্ষেপ গ্রহণ প্রয়োজন এ নিয়ে মূলত আজকের আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হচ্ছে।


কানাইঘাটে যাতে করে আইন-শৃঙ্খলার অবনতি না হয় এবং কোন অপরাধ করে কেউ যাতে পার না পায় এজন্য উপজেলা প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী ও সেনাবাহিনীকে সহযোগিতা করার জন্য সবার প্রতি তিনি অনুরোধ জানান।


বিশেষ আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় বিভিন্ন মতামতের ভিত্তিতে সবধরনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে উল্লেখ করে আইন-শৃঙ্খলার উন্নয়নের পাশাপাশি প্রশাসনের প্রতিটি দপ্তরে সেবা কার্যক্রম স্বাভাবিক ভাবে বজায় রাখতে প্রশাসনকে সহযোগিতার আহ্বান জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিন।


সভায় আইন-শৃঙ্খলার উন্নয়ন, অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে থানা পুলিশকে সহযোগিতার আহ্বান জানিয়ে অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, পুলিশ সত্যিকার অর্থে জনগনের সেবক হিসেবে এখন থেকে সবার সহযোগিতা নিয়ে তাদের দৈনন্দিন কার্যক্রম পরিচালিত করছে।


সভায় উপস্থিত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধিরা হাট-বাজার কেন্দ্রিক যানজট নিরসন, ফুটপাত দখলমুক্ত, চাঁদাবাজি বন্ধ, মাদকসেবী ও মাদক বিক্রেতাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, সুরমা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধন, হিন্দু সম্প্রদায়ের লোকজনদের সুরক্ষা নিশ্চিত সহ বেশ কিছু দাবী উত্থাপন করেন।


উপজেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে তাদের মতামত গুরুত্ব সহকারে দেখবেন আশ্বস্ত করেন।


বিভিন্ন মতামত তুলে ধরে সভায় বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা ভারপ্রাপ্ত হায়দার আলী, উপজেলা আনসার ভিডিপি কমান্ডার মোস্তাফিদুল হক, সুরইঘাট বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার মোহাম্মদ গোলাম কবির, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মাও. ইকবাল হোসেন, উপজেলা ইমাম সমিতির সভাপতি হাফিজ. মাও. নজির আহমদ, উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি ভজন লাল দাস, বামজঙ্গা কালি মন্দিরের পরিচালনা কমিটির সভাপতি ডাঃ মানিক লাল দাস, পৌর হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শ্যামল দাস, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কানাইঘাট প্রতিনিধি আবু তালহা, মওদুদ হাসান, মাসুদ রানা, শরিফ আহমদ। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়