Saturday, July 6

কানাইঘাটে অমরাবতী’র উদ্যোগে ঢেউটিন বিতরণ


নিজস্ব প্রতিবেদক:

সিলেটের কানাইঘাট উপজেলায় বন্যায় হতদরিদ্র ক্ষতিগ্রস্ত ১৮টি পরিবারের মাঝে সিলেটের বাগান বিলাসীদের সংগঠন অমরাবতী’র উদ্যোগে ঢেউটিন বিতরণ করা হয়েছে। শুক্রবার বিকেল ৩টায় উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে ঢেউটিন ও নগদ অর্থ তুলে দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন, অমরাবতী এর সিলেট চাপ্টারের হেড ও ওসমানী মেডিক্যালের গাইনী বিভাগের ডাঃ খোরশেদা তাহমিন সিমু, মহান মুক্তিযুদ্ধের এডিশনাল চীফ অফ স্টাফের এ.আর চৌধুরীর মেয়ে বিশিষ্ট সমাজসেবীকা শিরীন চৌধুরী, অমরাবতীর সদস্য লেখক গবেষক ও ব্যাংকার মোশতাক চৌধুরী, বিশিষ্ট সমাজসেবী জিন্দাবাজার লতিফ সেন্টার এর স্বত্বাধিকারী হায়দার চৌধুরী মুক্তা, সমাজসেবী অমরাবতীর কোঅরডিনেটর আহমদ জিন্নুন দারা, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, সাংবাদিক আলাউদ্দিন, সুজন চন্দ অনুপ, শিক্ষিকা ও সমাজসেবী মুনমুন, সিলেট কিডনি ফাউন্ডেশনের কর্মকর্তা বাসিত বিন সুমন, শ্যাডো সিলেট এর সাংবাদিক লিটন চৌধুরী, কানাইঘাট উপজেলা লাইব্রেরিয়ান হাসান আহমেদ, কবি, লেখক ও সমাজসেবী শিপুল আমিন চৌধুরী।

ঢেউটিন বিতরণকালে অমরাবতী সংগঠনের সাথে জড়িত নেতৃবৃন্দ বলেন, ‘সবুজের সাথে মিথালী করি-সবুজ পৃথিবী গড়ি’ এই শ্লোগান ধারন করে সংগঠনটি দেশব্যাপী ব্যাপক বৃক্ষ রোপন করে থাকে। বিশে^র বিভিন্ন দেশে অবস্থানরত বাংলাদেশীরা এ সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন এবং সামাজিক কর্মকান্ডে তারা পৃষ্টপোষকতা করে থাকেন। এবারের পর পর তিন দফা বন্যায় সিলেট অঞ্চল ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে শত শত মানুষের বাড়ি-ঘর বন্যার পানিতে ভেঙে গেছে। মানবিক কার্যক্রমের অংশ হিসেবে বন্যার এ সময় সাধ্যনুযায়ী অমরাবতী ক্ষতিগ্রস্ত অনেক পরিবারের পাশে দাঁড়িয়েছে। এর ধারাবাহিকতায় কানাইঘাট উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত ১৮টি পরিবারকে ১ বান করে ঢেউটিন ও পরিবহনের সামান্য অর্থ দেয়া হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে সরকারের পাশাপাশি সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠন সহ বৃত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তারা।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়