Wednesday, July 31

কানাইঘাটে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন


নিজস্ব প্রতিবেদক ::

'রবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে কানাইঘাটে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৪ উদ্বোধন করা হয়েছে। 

এ উপলক্ষ্যে  বুধবার(৩১ জুলাই) সকাল সাড়ে ১১টায় উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী পরবর্তী উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পাশাপাশি মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে উপজেলা পরিষদের পুকুরে এবং উন্মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করা হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা অতিরিক্ত শফিকুল হক ভুইয়ার সভাপতিত্বে ও সহকারি শিক্ষা কর্মকর্তা গোপাল চন্দ্র সূত্রধরের সঞ্চালনায় মৎস্য সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরীন। বক্তব্য দেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ ওয়াজিদ ওয়াসিফ, থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, উপজেলা ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান রোকশানা জাহান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ সুবল চন্দ্র বর্মন, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, সফল মৎস্যজীবি মোঃ নুর ইসলাম সহ মৎস্যজীবি সমিতির নেতৃবৃন্দ।

বিপুল সংখ্যক খামারী ও মৎস্যজীবিদের উপস্থিতিতে আলোচনা সভায় নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরীন বলেন, মাছ উৎপাদনের ক্ষেত্রে বিশ্বে তৃতীয় অবস্থানে রয়েছে বাংলাদেশ। দেশের মানুষের আমিষের চাহিদা পূরণের পাশাপাশি প্রতিবছর বিশে^র বিভিন্ন দেশে মাছ রপ্তানি করে দেশ অর্থনৈতিক ভাবে স্বাবলম্বি হচ্ছে। হাওর খাল নদী-নালা বেষ্টিত কানাইঘাট উপজেলা মৎস্য আহরনের উর্বর ভূমি উল্লেখ করে মৎস্য খাতকে আরো এগিয়ে নেওয়ার জন্য খামারী ও মৎস্যজীবিদের প্রতি তিনি আহবান জানান। সেই সাথে মৎস্য আইন মেনে মাছের অবাধ বিচরণে সবাইকে সচেতন থাকার আহবান জানান তিনি।

আলোচনা সভা শেষে সফল মৎস্য খামারীদের মধ্যে সম্মাননা স্মারক তুলে দেন নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরীন সহ অতিথিবৃন্দ।




শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়