Wednesday, July 17

কানাইঘাটে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সুফলভোগীদের মাঝে হাঁস বিতরণ


নিজস্ব প্রতিবেদক:

কানাইঘাট উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে কানাইঘাটে সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় সুফলভোগীদের মাঝে হাঁস বিতরণ করা হয়েছে।


মঙ্গলবার বিকেল ২টায় প্রাণিসম্পদ হাসপাতাল প্রাঙ্গণে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সুফলভোগী পরিবারগুলোর মধ্যে ২০টি করে হাঁস বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশ, উপজেলা নির্বাহী কর্মকর্তার ফারজানা নাসরীন।


উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (অতিরিক্ত) ডা. আব্দুল্লাহ আল মাসুদের সঞ্চালনায় হাঁস বিতরণকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকশানা জাহান, বড়চতুল ইউপি চেয়ারম্যান আব্দুল মালিক চৌধুরী, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, সাংবাদিক মুমিন রশিদ সহ উপজেলা প্রাণিসম্পদ অফিসের কর্মকর্তাবৃন্দ।


হাঁস বিতরণকালে উপজেলা চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশ ও নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরীন বলেন, বর্তমান সরকার দেশের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর লোকজনদের জীবনমানের ব্যাপক উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর লোকজন যাতে করে সমাজের মূল স্রোতধারায় বসবাস করতে পারেন এজন্য তাদেরকে বিভিন্ন সুযোগ-সুবিধার আওতায় আনা হয়েছে। এরই অংশ হিসেবে কানাইঘাটের সীমান্তবর্তী এলাকায় বসবাসরত নৃ-গোষ্ঠীর পরিবারগুলো গবাদি পশু ও হাঁস-মোরগ লালন-পালন করে স্বাবলম্বি হতে পারেন এজন্য হাঁস বিতরণ করা হয়েছে। এর সুফল কাজে লাগিয়ে হাঁসের খামার বাড়ানোর জন্য উপকারভোগী পরিবারগুলোর প্রতি তারা আহবান জানান।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়